logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

৩ নভেম্বরের আগেই টিকা তৈরি সম্ভব হতে পারে: ট্রাম্প

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ০৭ আগস্ট ২০২০, ২১:০৯ | আপডেট : ০৭ আগস্ট ২০২০, ২১:২০
Trump says virus vaccine 'possible' before Election Day
সংগৃহীত
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আগামী ৩ নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচনের আগের করোনাভাইরাসের একটি টিকা তৈরি করা সম্ভব হতে পারে। বৃহস্পতিবার জেরাল্ডো রিভেরাকে দেয়া এক রেডিও সাক্ষাৎকার ট্রাম্প এই মন্তব্য করেছেন। খবর আনাদোলু এজেন্সির।

কত দ্রুত করোনার একটি টিকা পাওয়া যেতে পারে এমন প্রশ্নের জবাবে ট্রাম্প বলেন, বছর শেষ হওয়ার আগেই। এসময় রিভেরা ট্রাম্পের কাছে জানতে চান ৩ নভেম্বরের আগে একটি টিকা পাওয়া যাবে কিনা? তিনি বলেন, আমি মনে করি কিছু ক্ষেত্রে হ্যাঁ, এর আগেই পাওয়া সম্ভব।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ঠিক ওই সময়ের কাছাকাছি টিকা পাওয়া যাবে। আমাদের অনেক ভালো কোম্পানি রয়েছে। এগুলো বিশ্বের মধ্যে সবচেয়ে ভালো কোম্পানি।

তবে স্বাস্থ্য কর্মকর্তারা এর আগে জানিয়েছিলেন এ বছরের শেষদিক বা আগামী বছরের শুরুর দিকে করোনার টিকা পাওয়া যেতে পারে। যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগ বিশেষজ্ঞ ডা. অ্যান্থনি ফাউচি বলেছেন, ২০২১ সালের বসন্তে পাওয়া যেতে করোনার একটি টিকা।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে তিন মাসের কম সময় বাকি আছে। কিন্তু তার প্রধান প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাটিক পার্টির প্রার্থী জো বাইডেনের অনেকটাই পিছিয়ে আছেন ট্রাম্প। করোনা মহামারি মোকাবিলায় ট্রাম্পের ভূমিকা নিয়ে মার্কিন জনগণ বেশ অসন্তষ্ট তার উপর।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, যুক্তরাষ্ট্রের ৫০ লাখ ৩৬ হাজার ৮৮১ জন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ৬২ হাজার ৮৭৩ জন। করোনায় সুস্থ হয়েছে ২৫ লাখ ৭৭ হাজার ৯৩৮ জন। যুক্তরাষ্ট্রে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২২ লাখ ৯৬ হাজার ৭০ জন।

আরও পড়ুন: সবার করোনা টিকা নিশ্চিত হলে দ্রুত স্বাভাবিক হবে বিশ্ব অর্থনীতি

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়