• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ফেসবুকে চির বিদায়ের কথাই বলে ছিলেন বুলবুল!

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ জানুয়ারি ২০১৯, ০৯:৪২

মানুষের জন্ম-মৃত্যুর খবর কেউ বলতে পারেন না। এটি একমাত্র সৃষ্টিকর্তা আল্লাহ তা’লা ভালো জানেন। তবে মৃত্যুর আগ মুহূর্তে কেউ কেউ কিছু কাজ করেন, যা তার মৃত্যুর পর মানুষকে ভাবিয়ে তোলে।

বাংলা সঙ্গীত জগতের কিংবদন্তি ও বীর মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল আজ ( ২২ জানুয়ারি) ভোরে চলে গেলেন না ফেরার দেশে। গেলো ২ জানুয়ারি তার ফেসবুকে একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন- ‘আমাকে যেন ভুলে না যাও... তাই একটা ছবি পোস্ট করে মুখটা মনে করিয়ে দিলাম।’ তা হলে এই পোস্টে তিনি কী চির বিদায়ের কথাই বলে গেলেন আমাদের।

১৯৭০ দশকের শেষ লগ্ন থেকে অমৃত্যু বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন।

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৭৮ সালে `মেঘ বিজলি বাদল’ ছবিতে সঙ্গীত পরিচালনার মাধ্যমে চলচ্চিত্রে কাজ শুরু করেন। তিনি স্বাধীনভাবে গানের অ্যালবাম তৈরি করেছেন এবং অসংখ্য চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেছেন।

সাবিনা ইয়াসমিন, রুনা লায়লা, সৈয়দ আব্দুল হাদি, এন্ড্রু কিশোর, সামিনা চৌধুরী, খালিদ হাসান মিলু, আগুন, কনক চাঁপাসহ বাংলাদেশি প্রায় সকল জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের নিয়ে কাজ করেছেন তিনি।

আহমেদ ইমতিয়াজ বুলবুল তিন শতাধিক চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করেন। চলচ্চিত্রের সঙ্গীত পরিচালনা করে দুই বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, এগারো বার বাচসাস পুরস্কারসহ বিভিন্ন পুরস্কার পান।

আরো পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • হলিউড এর পাঠক প্রিয়
X
Fresh