logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭

এটা আমার জীবনের একটা উৎসাহ: মালা

  আরটিভি অনলাইন রিপোর্ট

|  ১২ জানুয়ারি ২০২০, ১৩:৩৫ | আপডেট : ১২ জানুয়ারি ২০২০, ১৪:৩২
সঙ্গীতশিল্পী, মালা
মালা
সঙ্গীতশিল্পী মালা ভিন্নধর্মী গায়কীর জন্য শ্রোতাদের মাঝে সমাদৃত। একাধারে তিনি গীতিকার-সুরকারও বটে। প্রবাসী এই শিল্পীর বেড়ে ওঠা দেশেই। বর্তমানে অস্ট্রেলিয়ার মেলবোর্নে বসবাস করছেন। একজন প্রফেশনাল শিল্পী হিসেবে গান করছেন ১০ বছরের বেশি সময় ধরে।

তার প্রথম অ্যালবামের সঙ্গীতায়োজনে ছিলেন ফুয়াদ আল মুক্তাদির। নাম ছিল ফুয়াদ ফিচারিং মালা। আর দ্বিতীয় একি আজব কারখানা। সেটির সঙ্গীত আয়োজনে ছিলেন অর্ণব। ভারতীয় প্রযোজনা সংস্থা সারেগামা থেকে অ্যালবামটি প্রকাশিত হয়।

প্রথম অ্যালবামের 'যাও পাখি' গানের জন্য সিটিসেল চ্যানেল আই ডেবিউ শিল্পী হিসেবে অ্যাওয়ার্ড পান তিনি।

মালা ছোটবেলা থেকেই গানের চর্চা করছেন। তার প্রথম শিক্ষক মা। মায়ের কাছেই সারেগামাপা'র জগতে পথচলা। এরপর খালিদ হোসেনের কাছে নজরুল সঙ্গীতের তালিম নিয়েছেন এই শিল্পী। অস্ট্রেলিয়ায়ও নিজের সঙ্গীত সাধনা চালিয়ে যাচ্ছেন নিয়মিতই।

চলতি বছর থেকে ডিজিটালি নিজের গান প্রকাশের দিকে গুরুত্ব দেবেন বলে জানান মালা। সেক্ষেত্রে মালার নিজস্ব ইউটিউব চ্যানেল 'মালা টিভি'তে গান দর্শকের মাঝে হাজির হবেন তিনি।

মালা বলেন, আমার ইউটিউব চ্যানেল মালা টিভিতে প্রতিনিয়ত গান ও মিউজিক ভিডিও আপলোড করব। আমি চাইব সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশের বাইরে থেকেও আমার শ্রোতারা আমার কাজ পাবে। সবার সঙ্গে যোগাযোগ থাকুক, আমি যেন স্টপ হয়ে না যাই এটাই চেষ্টা থাকবে। আমার চাওয়া ভক্তরা আমার সঙ্গে যুক্ত থাকুক। তারা আমার কাছে সব সময় নতুন কিছু চান। এটা আমার জীবনের একটা উৎসাহ।  আমার আরও একটি পরিকল্পনা আছে। আমি অনেকদিন ধরে গান লিখছি সুর করছি। এবার আমার চ্যানেল থেকে যে গানগুলো পাওয়া যাবে, প্রতিটি গান আমার লেখা ও সুর করা। মিউজিকগুলো পরিচালক ও সুরকারের মাধ্যমে করা। শাকের রেজা, সাজিদ সরকার, ইমন সাহাসহ কিছু গুণী মানুষদের সঙ্গে কাজ করবার সুযোগ হয়েছে। কবির বকুল (গীতিকার) ভাইয়ের সঙ্গেও কাজ করবার একটা পরিকল্পনা করছি। আশা করি ভালো কিছু হবে।

মাঝে কিছুটা সময় মালাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে তিনি বলেন, খুব বিরতি না। গত বছর তাহসানের সঙ্গে আমার একটা ডুয়েট ছিল। গানটার নাম- আনমনে। সিলভার স্ক্রিন থেকে বের হয়েছে। আমি অনেক বেশি কাজ করিনি। এবার বেশি কাজ করত চাই।

আরটিভির সঙ্গে কাজের অভিজ্ঞতা নিয়ে মালা বলেন,  আরটিভি মিউজিক চ্যানেল থেকে 'ঢাকা' নামে আমার একটা গান প্রকাশ হয়।  ঢাকা গানটি আমার খুব প্রিয় । এটার সুর ও সঙ্গীত আমার নিজের করা। সঙ্গীত আয়োজন করেছিল শাকের রেজা। আরটিভি থেকে আমি অনেক উৎসাহ পাই। আরটিভির সিইও (সৈয়দ আশিক রহমান) এ ব্যাপারেও অনেক সুযোগ দিয়েছেন। আরটিভিকে আমার দ্বিতীয় বাড়ি মনে করি।

এদিকে নতুন বছরের প্রথম দিন দূরে কোথাও গানের মিউজিক ভিডিও মালা টিভি ইউটিউব চ্যানেল থেকে প্রকাশ হয়েছে। গেল ৯ জানুয়ারি একই চ্যানেল থেকে তার দুনিয়া গানের ভিডিও প্রকাশ হয়। এবার পাঁচ সপ্তাহের জন্য দেশে এসেছেন মালা। বেশ কিছু প্রজেক্টের কাজ শেষে অস্ট্রেলিয়ার উড়াল দেবেন ২০ জানুয়ারি।

এম

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়