Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ ডিসেম্বর ২০১৯, ১৪:৫৪
আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৫:৩৮

বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে সালমা

মৌসুমী আক্তার সালমা
ছবি: আরটিভি অনলাইন

সঙ্গীত তারকা মৌসুমী আক্তার সালমা নিজ উদ্যোগে ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’র কার্যক্রম শুরু করেন গেল অক্টোবরে।

ময়মনসিংহের হালুয়াঘাট এলাকার থেকে প্রথম কার্যক্রম শুরু হয়। হালুয়াঘাটে বড়দাসপাড়া এলাকার প্রাথমিক স্কুলে তিন শতাধিক শিশুকে শিক্ষা উপকরণ ও খাদ্যসামগ্রী দিয়ে প্রথম প্রতিষ্ঠানটির ঘোষণা দেন লালন-কন্যা খ্যাত গায়িকা সালমা।

এবার বুদ্ধি প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাশে দাঁড়ালেন ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’র মাধ্যমে। শনিবার (৭ ডিসেম্বর) সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার বুদ্ধি প্রতিবন্ধী স্কুলে ১৬০ জন প্রতিবন্ধী ছাত্র ছাত্রীদের মাঝে উন্নতমানের খাবার, স্কুল ব্যাগ ও খাতা কলম বিতরণ করে সাফিয়া ফাউন্ডেশন।

সেই সাথে সিরাজগঞ্জ-নাটোরের আদিবাসী সম্প্রদায়ের সংস্কৃতির গান পরিবেশন ও কোমলমতি প্রতিবন্ধী শিশুদের নানান রকমের সাংস্কৃতিক পরিবেশনা ছিল উপভোগ করার মতো।

সাফিয়া ফাউন্ডেশন সভাপতি মৌসুমী আক্তার সালমা বলেন, ফাউন্ডেশনের সামান্য প্রচেষ্টায় অসহায় প্রতিবন্ধী শিশুদের মুখে এতটা হাসি ফুটবে তা ভাবতে পারেনি। প্রতিবন্ধীরাও মানুষ, সমানভাবে এগিয়ে চলতে তারাও সক্ষম হবে, যদি আমরা সাহায্যের হাত বাড়াই। আমাদের প্রত্যেকের সামান্য উদ্যোগই পারে অসহায় শিশুদের মুখে হাসি ফোটাতে। চলুন সবাই এগিয়ে যাই। শিক্ষার প্রসার ঘটুক, মনুষ্যত্বের বিকাশ হোক এবং শিক্ষাই হোক উন্নয়নের হাতিয়ার।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’ এই কার্যক্রমে উপস্থিত ছিলেন ‘সাফিয়া ফাউন্ডেশন ফর এডুকেশনাল ডেভেলপমেন্ট’র সভাপতি মৌসুমী আক্তার সালমা।

এম/পি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS