• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তোমায় ভুলবো না...

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১১:২৬
সালমান শাহ

‘এই দিন সেই দিন কোনোদিন তোমায় ভুলবোনা/ চলতে চলতে পাবো দুজন স্বপ্নের ঠিকানা’ এই তুমুল জনপ্রিয় গানের কথামালাগুলো অমর নায়ক সালমান শাহ অভিনীত ‘স্বপ্নের ঠিকানা’ ছবির। নায়কের প্রতিটি ছবির গান আজো মানুষের মুখে মুখে ফেরে। মৃত্যুর ২৩ বছর পেরিয়েছে এখনও তিনি দর্শকের মনে জায়গা দখল করে আছেন।

আজ ১৯ সেপ্টেম্বর দেশের জনপ্রিয় নায়ক সালমান শাহ’র ৪৮তম জন্মদিন। তার ভক্তকুল নানাভাবে দিনটি পালন করছে। তার প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন। চলচ্চিত্রে এসে সালমান শাহ নামেই খ্যাতি অর্জন করেন তিনি। পরিচালক সোহানুর রহমান সোহানের হাত ধরে সালমান শাহ’র চলচ্চিত্রে আবির্ভাব।

ক্যারিয়ারের প্রথম ছবিতে জুটি বেঁধে অভিনয় করেন সালমান-মৌসুমী। ‘কেয়ামত থেকে কেয়ামত’ নামের সেই ছবিটি আজো দেশের সেরা ১০ ব্যবসা সফল ছবির তালিকায় জায়গা করে রয়েছে।

চার বছরের ক্যারিয়ারে ২৭ টি চলচ্চিত্রে অভিনয় করেছেন নায়ক। যার সবকটি ব্যবসা সফল হয়।

এক নজরে সালমান শাহ

প্রকৃত নাম: শাহরিয়ার চৌধুরী ইমন

চলচ্চিত্রে দেয়া নাম: সালমান শাহ

জন্ম তারিখ: ১৯ সেপ্টেম্বর ১৯৭১

মৃত্যু: ৬ সেপ্টেম্বর ১৯৯৬

বিজ্ঞাপন: ইস্পাহানী গোল্ডস্টার টি (১৯৮৩), জাগুয়ার কেডস (১৯৮৪), মিল্কভিটা (১৯৮৮), কোকা-কোলা (১৯৮৯), ফানটা (১৯৯১), জাগুয়ার কেডস (১৯৮৫)।

নাটক: পাথর সময় (১৯৯০), ইতিকথা (১৯৯৪)। একক নাটক: আকাশ ছোঁয়া (১৯৮৫), দেয়াল (১৯৮৫), সব পাখি ঘরে ফিরে (১৯৮৫), নয়ন (১৯৯৬), স্বপ্নের পৃথিবী (১৯৯৬)।

চলচ্চিত্র ক্যারিয়ার: ১৯৯৩-১৯৯৬ অভিনীত চলচ্চিত্র: ২৭টি

অভিনীত চলচ্চিত্র: কেয়ামত থেকে কেয়ামত, অন্তরে অন্তরে, দেন মোহর, তোমাকে চাই, বিক্ষোভ, বিচার হবে, চাওয়া থেকে পাওয়া, আনন্দ অশ্রু, আশা ভালবাসা, জীবন সংসার, মহামিলন, স্বপ্নের পৃথিবী, স্বপ্নের ঠিকানা, এই ঘর এই সংসার, আঞ্জুমান, কন্যাদান, মায়ের অধিকার, প্রেম যুদ্ধ, স্নেহ, সত্যের মৃত্যু নাই, সুজন সখী, তুমি আমার, প্রিয়জন, স্বপ্নের নায়ক, বুকের ভিতর আগুন, প্রেম পিয়াসী।

বাংলা চলচ্চিত্রের ইতিহাস সালমান শাহ। তরুণ প্রজন্মের নায়কের কেউই তার জনপ্রিয়তার ধারের কাছে পৌঁছাতে পারেনি। আর ভবিষ্যতেও পারবে না। তাইতো তিনি অমর নায়ক খ্যাতি পেয়েছেন। সালমান শাহ’র লাখো ভক্তকুল কেঁদে কেঁদে বলে ‘তোমায় ভুলবোনা...’। স্বপ্নের ঠিকানায় ভালো থাকুন নায়ক।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জয়ের স্ত্রীর দাবি, সালমান শাহর মতোই তার স্বামীকে টার্গেট করা হলো
আরটিভিতে আজ যা দেখবেন
নতুনভাবে চিত্রায়িত হলো সালমানের দুই গান
দুঃসংবাদ দিলেন অভিনেতা ডন
X
Fresh