• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

দুঃসংবাদ দিলেন অভিনেতা ডন

আরটিভি নিউজ

  ০২ এপ্রিল ২০২৪, ২১:১১
সংগৃহীত
ছবি : সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রে নব্বইয়ের দশকে খল অভিনেতা হিসেবে বেশ জনপ্রিয় ছিলেন তিনি। প্রয়াত নায়ক সালমান শাহ'র বেশ ভালো বন্ধু হিসেবেই তিনি পরিচিত ছিলেন। বলছি আশরাফুল হক ডনের কথা। দর্শকরা তাকে খলনায়ক ডন হিসেবেই চেনেন। আগের মত চলচ্চিত্রে এখন তাকে নিয়মিত দেখা যায় না।

এদিকে সম্প্রতি আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল থেকে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন। মঙ্গলবার (২ মার্চ) মিশা-ডিপজল প্যানেলের সবাই মিলে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তবে দেখা যায়নি ডনকে। খোঁজ নিয়ে জানা গেছে তার ভাতিজী মৃত্যর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ভর্তি আছেন হাসপাতালে।

ডনের সঙ্গে আরটিভির যোগাযোগ হলে তিনি বলেন, আমার ভাতিজী অবস্থা ভালো নয়। বর্তমানে একটি বেসয়ারকারি হাসপাতালে লাইফ সাপোর্টে আছে। সিজার করতে গিয়ে নানা ধরণের সমস্যা দেখা দিয়েছে। সবাই দোয়া করবেন।

সালমান শাহ অভিনীত ২৭টি ছবির মধ্যে ২৪ টিতেই খলনায়কের চরিত্রে অভিনয় করেন ডন। তার অভিনীত হিট ছবির তালিকায় রয়েছে ‘এ জীবন তোমার আমার, বিক্ষোভ, ভালোবাসার মূল্য কত, তোমাকে চাই, ফুলের মতো বউ, বিয়ের ফুল, জীবন সংসার, ভালোবাসা কারে কয়, মহামিলন, মিলন হবে কত দিনে‘র মতো ছবি।

ডন অভিনীত ছবির সংখ্যা প্রায় সাড়ে ৬শ’। চলচ্চিত্র ছাড়াও বেশ কয়েকটি টিভি নাটকেও অভিনয় করেন তিনি। কৌশিক হোসেন তাপস পরিচালিত ‘কত ভালোবাসি তোমাকে’ টেলিফিল্মে নায়িকা জনার বিপরীতে নায়কও চিলেন তিনি। অভিনয়ের পাশাপাশি ‘এক জনমের ভালোবাসা’ নামে একটি চলচ্চিত্রও প্রযোজনা করেন।

অভিনয়ের পাশাপাশি গড়ে তুলেছেন ব্যান্ড দল ‘আর্কাইভ’। জড়িত আছেন নানা রকম সামাজিক কর্মকাণ্ডে। এক সময় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উড়ন্ত হায়দরাবাদকে মাটিতে নামাল মোস্তাফিজের চেন্নাই
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শিল্পী সমিতির শ্রদ্ধা
‘১০ বছরে ১০০ ক্যানসার-কিডনি রোগীর চিকিৎসা করিয়েছি’
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
X
Fresh