logo
  • ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

সুবীর নন্দীর মরদেহ আসছে বুধবার সকালে

  বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন

|  ০৭ মে ২০১৯, ১৩:০৩ | আপডেট : ০৭ মে ২০১৯, ১৫:০২
ফাইল ছবি

বরেণ্য সঙ্গীতশিল্পী সুবীর নন্দীর মরদেহ সিঙ্গাপুর থেকে আগামীকাল বুধবার (৮ মে) সকালে দেশে আনা হবে। সকাল ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধা জানানোর জন্য রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

সুবীর নন্দীর পরিবারের পক্ষ থেকে জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামীকাল সকাল ৬টা ১০ মিনিটে সুবীর নন্দীর মরদেহ ঢাকায় পৌঁছাবে। এরপর তাকে তার গ্রিন রোডের বাসভবনে আনা হবে। বেলা ১১টায় সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে মরদেহ। কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে নেয়া হবে রামকৃষ্ণ মিশনে। দুপুরে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে হবে তার শেষকৃত্য।

আজ মঙ্গলবার (৭ মে) বাংলাদেশ সময় ভোর ৪টা ২৬ মিনিটে তিনি সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। গেল ১৪ এপ্রিল শ্রীমঙ্গল থেকে ফেরার পথে ট্রেনে অসুস্থ হয়ে পড়েন সুবীর নন্দী। তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ৩০ এপ্রিল সিঙ্গাপুরে নেয়া হয়।

একুশে পদকপ্রাপ্ত সঙ্গীতশিল্পী সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে গেয়েছেন আড়াই হাজারেরও বেশি গান। বাংলাদেশ বেতার, টেলিভিশন ও চলচ্চিত্রে উপহার দিয়েছেন অসংখ্য জনপ্রিয় গান।

সুবীর নন্দীর বিখ্যাত কিছু গানের মধ্যে আছে- কতো যে তোমাকে বেসেছি ভালো, একটা ছিল সোনার কন্যা মেঘ বরণ কেশ, পাখিরে তুই খাঁচা ভেঙে আমার কাছে আয়, তোমারি পরশে জীবন আমার ওগো ধন্য হলো, পাহাড়ের কান্না দেখে তোমরা তাকে ঝরনা বলো, আমার এ দুটি চোখ পাথর তো নয়, বন্ধু হতে চেয়ে তোমার শত্রু বলে গণ্য হলাম, হাজার মনের কাছে প্রশ্ন রেখে, নেশার লাটিম ঝিম ধরেছে, ও আমার উড়াল পঙ্খী রে, দিন যায় কথা থাকে, আমি বৃষ্টির কাছ থেকে কাঁদতে শিখেছি, কেনো ভালোবাসা হারিয়ে যায়, বন্ধু তোর বারাত নিয়া, এই পারে এক জনা কান্দে, তুমি এমনই জাল পেতেছ সংসারে ইত্যাদি।

 

জিএ/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৪৭৩৪১ ৩৬২৪২৮ ৬৩৮৮
বিশ্ব ৫৮৬১২৯৯৫ ৪০৫৭৫৯৪৭ ১৩৮৮৭১০
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বিনোদন এর সর্বশেষ
  • বিনোদন এর পাঠক প্রিয়