logo
  • ঢাকা বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

ধর্মীয় অনুভূতিতে আঘাত ঊর্মিলার বিরুদ্ধে থানায় অভিযোগ

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৭ এপ্রিল ২০১৯, ১৮:০১ | আপডেট : ০৭ এপ্রিল ২০১৯, ১৮:০৫
বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর। গেল ২৭ মার্চ কংগ্রেসে যোগ দিয়েছেন বলিউডের রঙিলা গার্ল। আসছে লোকসভা নির্বাচনে মুম্বাই উত্তর কেন্দ্র থেকে লড়ছেন তিনি। এরই মধ্যে হিন্দু ধর্মের  অনুভূতিতে আঘাতের অভিযোগ এসেছে তার বিরুদ্ধে।

bestelectronics
ঊর্মিলার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ হলেন বিজেপির এক নেতা। শনিবার তার বিরুদ্ধে মুম্বাইয়ের একটি থানায় অভিযোগ দায়ের করেছেন বিজেপির সুরেশ নাখুয়া।

ভারতীয় গণমাধ্যমের খবর, নাখুয়ার অভিযোগ সম্প্রতি একটি টিভি চ্যানেলকে দেয়া সাক্ষাত্‍‌কারে ঊর্মিলা বলেছেন, আগে হিন্দুত্ব বলতেই মানুষ বুঝতো সহিষ্ণুতা। তবে মোদি সরকারের নেতৃত্বে সবার কাছে এটি বিশ্বের সবচেয়ে অসহিষ্ণু ধর্মে পরিণত হয়েছে। এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে নাখুয়া অভিযোগপত্রে লিখেছেন, ‘টিভি চ্যানেলে হিন্দুত্বকে বিশ্বের সবচেয়ে হিংসাত্মক ধর্ম বলে উল্লেখ করে হিন্দুদের ধর্মীয়  অনুভূতিতে আঘাত করেছেন ঊর্মিলা।’

ঊর্মিলা মাতণ্ডকর ‘মাসুম’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে পথচলা শুরু তার। সেটা ১৯৮৩ সালে। পরবর্তীতে ১৯৯৫ সালে ঊর্মিলা অভিনীত ‘রঙিলা’ হয়ে যায় ব্লকবাস্টার।

কংগ্রেসে যোগ দেয়ার পর ৪৫ বছর বয়সী এই অভিনেত্রী বলেছিলেন, কেবল ভোটারদের টানার জন্য তারকাদের রাজনীতিতে আনা হয়। অনেকের এমন ধারণা রয়েছে। আমি সেজন্য রাজনীতিতে আসিনি। তাইতো আমার সম্পর্কে এমন ধারণা থাকলে, সেটা ভুল হবে।

এম/পি

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়