• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

এফডিসির সংগঠনগুলোর সঙ্গে জাজের সমঝোতা?

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ নভেম্বর ২০১৮, ১৩:৫২
ছবি সংগৃহীত

মূলত যৌথ প্রযোজনার চলচ্চিত্র নির্মাণ ও মুক্তিকে কেন্দ্র করে এফডিসিকেন্দ্রিক ১৮ সংগঠনের সঙ্গে মুখোমুখি অবস্থান নেয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া।

প্রায় দুই বছর ধরে যৌথ প্রযোজনার ছবির নামে প্রতারণার অভিযোগে জাজ বিরোধী আন্দোলন করে আসছে এফডিসির সংগঠনগুলো। অন্যদিকে জাজও যৌথ প্রযোজনার ছবি নির্মাণের সিদ্ধান্তে অটল থাকে। সব মিলে এফডিসির সংগঠনগুলোর সঙ্গে জাজের বিরোধ চরমে ওঠে।

এফডিসির ১৮ সংগঠন নিয়ে ‘চলচ্চিত্র পরিবার’র আহ্বায়ক হিসেবে রয়েছেন নায়ক ফারুক। অন্যদিকে শাকিব খান, জাজ মাল্টিমিডিয়াসহ বেশ কিছু সংখ্যক শিল্পী, প্রযোজক, পরিচালক মিলে বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম গড়ে তোলে। কিন্তু পরবর্তীতে সেই ফোরামের কার্যক্রম চোখে পড়েনি।

জাজের সঙ্গে এফডিসির বিভিন্ন সংগঠনের বিরোধ এখনও মেটেনি। এমন সময় জানা গেলো এই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘দহন’ ছবিটির মুক্তিকে কেন্দ্র করে এফডিসির মান্না ডিজিটাল চত্বরে এর ট্রেলার প্রকাশের আয়োজন করেছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কিংবদন্তি নায়ক ফারুক।

এছাড়া এফডিসির সব সংগঠনকেই অনুষ্ঠানের আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে। এমন অবস্থায় গুঞ্জন শোনা যাচ্ছে, এফডিসির সংগঠনগুলোর সঙ্গে এই অনুষ্ঠানের মাধ্যমে জাজের সুসম্পর্কের সেতুবন্ধন তৈরি হতে যাচ্ছে।

যদিও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নায়ক জায়েদ খান জানিয়েছেন, তারা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন না। এছাড়া বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিও আয়োজনে অংশগ্রহণ করবেন কিনা তা নিয়ে সংশয় দেখা দিয়েছে! তবে সব প্রশ্নের উত্তর মিলবে আজ বৃহস্পতিবার সন্ধ্যায়।

এম/পিআর

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডিজেলচালিত সেচ পাম্পগুলোকে সোলারে রূপান্তর করার উদ্যোগ
সরকারি হাসপাতালে অবৈধ ফার্মেসি-ক্যান্টিন বন্ধের নির্দেশ
রাতেই যেসব অঞ্চলে ঝড়ের পূর্বাভাস
গুচ্ছের ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন
X
Fresh