logo
  • ঢাকা মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬

বিদায় শ্রীদেবী

বিনোদন ডেস্ক
|  ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:০৯ | আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০১৮, ২০:১৭
ছবি : সংগৃহীত
আর কোনোদিন এই ভূ-খন্ডের মাটিতে হাঁটবেন না শ্রীদেবী। মানুষ মরে গেলে স্মৃতি হয়ে যায়। শ্রীদেবী এখন অসংখ্য ভক্তের কাছে শুধুই স্মৃতি।

গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) চিরনিদ্রায় পৃথিবী ত্যাগ করলেন বলিউডের পর্দা কাঁপানো এই নায়িকা। দুবাইয়ের এক হোটেলের বাথটাবে ডুবে বলিউডের এই জনপ্রিয় নায়িকার মৃত্যু হয়।

এরপর ময়নাতদন্ত শেষে গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাত ১০টায় মুম্বাই আসে শ্রীদেবীর মরদেহ। পরদিন বুধবার সকাল ৬টা থেকে লোখণ্ডওয়ালার সেলিব্রেশন স্পোর্টস ক্লাবে শ্রীদেবীকে শেষ শ্রদ্ধা জানাতে আসেন লাখো মানুষ।

বলিউড তারকা থেকে শুরু করে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষেরা শেষ শ্রদ্ধা জানান তাদের প্রিয় অভিনেত্রীকে। শ্রীদেবীর মরদেহে রাষ্ট্রীয় সম্মাননা জানানো হয়। মরদেহর ওপর রাখা হয় ভারতের জাতীয় পতাকা।

এরপর বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটের মুম্বাইয়ের বিলে পারলে সেবা সমাজ শ্মশানে শুরু হয় শ্রীদেবীর শেষকৃত্য। সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শেষকৃত্য সম্পন্ন হয়।

এসময় মরদেহর সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর, অর্জুন কাপুর, অনিল কাপুরসহ পরিবারের সদস্যরা। শেষ যাত্রায় আরো ছিলেন প্রয়াত শ্রীদেবীর দুই মেয়ে খুশি ও জাহ্নবি কাপুর।

শ্রীদেবীর মৃত্যুর মধ্য দিয়ে বলিউডে সমাপ্তি ঘটলো শ্রীদেবী অধ্যায়ের। অসংখ্য মানুষের হৃদয়ে জায়গা করে নেয়া এই নায়িকা চলে গেলেন চিরদিনের জন্য। শ্রীদেবী চলে গেছেন ঠিকই। তবে তার কাজ মানুষের স্মৃতিতে হয়তো বেঁচে থাকবে হাজার বছর।

আরও পড়ুন:

পিআর/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়