• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসা সহায়তায় ‘কঞ্জুস’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০২
ছবি : সংগৃহীত

মুক্তিযোদ্ধা ও ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর চিকিৎসা সহায়তায় নাট্য সংগঠন লোক নাট্যদল (বনানী) তাদের ‘কঞ্জুস’ নাটকের বিশেষ প্রদর্শনীর আয়োজন করেছে। শুক্রবার, ৯ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৬টায় জাতীয় নাট্যশালার মূল হলে নাটকটি মঞ্চায়িত হবে।

ফরাসী নাট্যকার মলিয়েরের বিখ্যাত কমেডি 'দি মাইজার' অবলম্বনে 'কঞ্জুস' নাটকটির রূপান্তর করেছেন তারিক আনাম খান এবং নির্দেশনা দিয়েছেন কামরুন নূর চৌধুরী।

ফেরদৌসী প্রিয়ভাষিণীর জন্ম ১৯৪৭ সালের ১৯ ফেব্রুয়ারি খুলনায়। ১৯৭১ সালে তিনি পাকিস্তানি হানাদার বাহিনীর হাতে নির্মমভাবে নির্যাতিত হন। স্বাধীনতা যুদ্ধে তার অবদানের জন্য ২০১৬ সালে বাংলাদেশ সরকার তাকে মুক্তিযোদ্ধা খেতাবে ভূষিত করে।

২০১০ সালে তিনি বাংলাদেশের সর্বোচ্চ বেসামরিক সম্মাননা স্বাধীনতা পদক পান। ২০১৪ সালে একুশের বইমেলায় তার আত্মজীবনীমূলক গ্রন্থ ‘নিন্দিত নন্দন’ প্রকাশিত হয়।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদার জন্য কাঁদলেন বেবী নাজনীন
--------------------------------------------------------

‘কঞ্জুস’ নাটকের নির্দেশক কামরুন নূর চৌধুরী আরটিভি অনলাইনকে বলেন, ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণী দেশের বিভিন্ন সামাজিক আন্দোলন ও গণমানুষের অধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। আশা করি সবাই এই আয়োজনে আমাদের সঙ্গে সম্পৃক্ত হবেন।

বেশ কিছুদিন ধরেই শারীরিকভাবে অসুস্থ রয়েছেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। কিছুদিন আগেই তিনি হাসপাতালে ভর্তি ছিলেন।

আরও পড়ুন:

পিআর/এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh