• ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
logo

ঢাকা মাতিয়ে গেলেন নেহা কাক্কার

অনলাইন ডেস্ক
  ০১ অক্টোবর ২০১৬, ২০:০০

সঙ্গীতের মূর্ছনায় ঢাকা মাতিয়ে গেলেন ভারতের জনপ্রিয় গায়িকা নেহা কাক্কার। শুক্রবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ‘নেহা কাক্কার লাইভ ইন ঢাকা’ কনসার্ট হয়। রাত ৮টার মধ্যেই নবরাত্রী হল রুম দর্শকে পরিপূর্ণ হয়ে যায়। শুরুতেই নেহার জন্য অপেক্ষারত দর্শকদের গান শুনিয়ে মুগ্ধ করেন বাংলাদেশের তিন শিল্পী আয়েশা মৌসুমী, আনিকা এবং ওস্তাদ শফি মণ্ডল।

মৌসুমীর ‘দে দে পাল তুলে দে’ গানে শুরু হয় অনুষ্ঠান। এরপর আনিকা ‘ভালো আছি ভালো থেকো’ ও ‘আবার এলো যে সন্ধ্যা’ গানগুলো পরিবেশনা করেন। অনুষ্ঠানের উপস্থাপিকা ইশরাত পায়েলের আমন্ত্রণে মঞ্চে হাজির হন দেশবরেণ্য বাউল শিল্পী ওস্তাদ শফি মণ্ডল। তিনি হৃদয়স্পর্শী ‘দিল কি দয়া হয় না’ এবং ‘কানার হাট বাজার’ গেয়ে দর্শক মাতান।


শফি মণ্ডলের গান শেষ হতেই পায়েলের সঙ্গে যোগ দেন কলকাতার গায়িকা জয়িতা। তবে এদিন তিনি গান শোনাতে মঞ্চে আসেননি! এসেছিলেন দু'বাংলার সঙ্গীতের মেলবন্ধন দেখে তার ভালো লাগার কথা জানাতে। তার পরপরই পায়েল ও জয়িতা বার্তা দিলেন নেহা কাক্কারের আগমনের।

হঠাৎ করেই নিভে গেল মঞ্চের আলো। এরই মধ্যে উপস্থিত দর্শক আঁচ করতে পেরেছেন নেহা আসছেন। আলো জ্বলে উঠতেই নেহা নেহা চিৎকারে ফেটে পড়ে পুরো হলরুম। রাত ৯টায় গাইতে শুরু করেন হালের ক্রেজ 'কালা চশমা'খ্যাত নেহা কাক্কার। উপস্থিত দর্শকদের উদ্দেশে বাংলায় বলেন- ‘কেমন আছো?’

আরটিভির সিইও সৈয়দ আশিক রহমানকে ক্রেস্ট তুলে দেয়া হচ্ছেএরপর একে একে তিনি গাইলেন ‘কেসে বাতা হে’, ‘জিনা আনজানা’, ‘তেরে লিয়ে দুনিয়া ছোরদি হে’, ‘বে ইনতে হা’, ‘তুমহি হো’, ‘সাত সামুদ্রর’, ‘সুনরা হা হেনা তু’, ‘মুসকো কো রাহে’র মতো শ্রোতাপ্রিয় সব গান।

গায়কীর পাশাপাশি দর্শকদের অল্প সময়েই খুব আপন করে নেন এ জনপ্রিয় সঙ্গীত তারকা। গানের ফাঁকে ফাঁকে দর্শকদের কাছে তিনি নানান বিষয়ে জানতে চান। তার সঙ্গে সুর মিলিয়ে গান গাওয়া। বাঙালি মেয়েদের রূপের প্রশংসা করতেও ছাড়লেন না নেহা। তখন ‘মুজে সাদি করো গে’ গান গেয়ে নিজে যেমন নাচলেন, নাচালেন দর্শকদেরও।

বাংলাদেশের ‘অগ্নি-২’ চলচ্চিত্রে ‘ম্যাজিক মামুনি’ গানে কণ্ঠ দিয়েও এ দেশের চলচ্চিত্রপ্রেমী দর্শকদের কাছে ব্যাপকভাবে পরিচিত নেহা। অনুষ্ঠানে ‘ম্যাজিক মামুনি’, ‘আওরাজা’, ‘লন্ডন ডুমাকা’, ‘ফোন মেরি ফটো’, ‘নাইও নাইও’, ‘ধাতিং ধাতিং তা’ গান পরিবেশন করে দর্শক মাতান।

রাত তখন ১০টা ২০ মিনিট নেহার গানের তালে নাচানাচিতে ব্যস্ত দর্শক। মিউজিক বেজে উঠতেই ফের নাচানাচিতে মেতে উঠলো মিলনায়তন। নেহা অনুরোধে ‘কালা চশামা’ গান গেয়ে শেষ করেন মুগ্ধকর কনসার্ট।

‘নেহা কাক্কার লাইভ ইন ঢাকা’ কনসার্টের টেলিভিশন প্রচার স্বত্বে ছিল বেসরকারি টেলিভিশন আরটিভি। আয়োজকদের পক্ষ থেকে চ্যানেলটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) সৈয়দ আশিক রহমানকে ক্রেস্ট তুলে দেয়া হয়।

এইচএম/ এস

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh