• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আমি ফলাফলের অপেক্ষায়: ইভান সাইর

  ০৭ মে ২০২৪, ১৫:৩৮
ছবি : সংগৃহীত

তরুণ অভিনেতা ইভান সাইর। আগামী ১০ মে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত প্রথম সিনেমা ‘পটু’। সিনেমা মুক্তিসহ নানা বিষয় নিয়ে তার সঙ্গে কথা হয় আরটিভির

আরটিভি: ‘পটু’ আপনার ক্যারিয়ারের প্রথম সিনেমা। এই সিনেমায় যুক্ত হওয়ার গল্পটা জানতে চাই।
ইভান সাইর: ২০২২ সালের নভেম্বরে ‘পটু’ সিনেমার পরিচালক আহমেদ হুমায়ূন ভাইয়ের কাছ থেকে একটি ফোনকল পাই। জানতে পারি, তিনি একটি সিনেমা বানাবেন। আর সেই সিনেমার পটু চরিত্রের জন্য আমাকে তার ভালো লেগেছে। মূলত ফেসবুকে আমার একটি ছবি দেখেই তখন তার এমনটা মনে হয়। এরপর দীর্ঘ অডিশন শেষে চরিত্র অনুযায়ী লুক সেট করে পটুর প্রধান চরিত্রের জন্য নির্বাচিত হই।

আরটিভি: সিনেমায় আপনার চরিত্রটা কেমন?
ইভান সাইর: প্রথমেই বলে রাখি সিনেমার গল্পটা রাজশাহীর ভারত সীমান্তবর্তী এলাকা চরখানপুরের। চরিত্রে দেখা যাবে আমি এবং নায়িকা শহর থেকে এই গ্রামে যাই। এরপর মুখোমুখি হতে থাকি একের পর এক সব রোমাঞ্চকর ঘটনার। বাকিটা আর বলছি না। হলে এসে দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

আরটিভি: চ্যালেঞ্জ ছিল কি না?
ইভান সাইর: সত্যি কথা বলতে প্রচুর চ্যালেঞ্জ ছিল। প্রথমত, আমার লুক সেট করা। তারপর চরখানপুরের মতো দুর্গম গ্রামে গিয়ে শুটিং করা এবং সেখানে প্রায় এক মাস নিজেকে মানিয়ে নেওয়া খুব সহজ কাজ ছিল না। তবুও আমি সিনেমাকে ভালোবেসে নিজের সব ব্যক্তিগত কাজ বাদ দিয়ে এটাই করেছি।

আরটিভি: কাজের অভিজ্ঞতা কেমন?
ইভান সাইর: চরখানপুরে রাতে আমরা থেকেছি তাঁবু টানিয়ে। কষ্ট করে পুরো কাজটা করেছি। আশাকরি, সবার সম্মিলিত চেষ্টা বৃথা যাবে না।

আরটিভি: সিনেমাটি নিয়ে আপনার প্রত্যাশা জানতে চাই।
ইভান সাইর: নিজের কাজ নিয়ে সবারই কম-বেশি প্রত্যাশা থাকে। আমারও আছে। অপেক্ষায় আছি সিনেমা মুক্তির পর মানুষের প্রতিক্রিয়া দেখার। দেখা যাক কী হয়। তবে এতটুকু বলব, কেউ নিরাশ হবেন না। দিনে দিনে সবার কাছে ‘পটু’ ভালো লাগবে ইনশাআল্লাহ্।

আরটিভি: দর্শক কেন ‘পটু’ সিনেমা দেখতে যাবে?
ইভান সাইর: দর্শক নতুনত্ব পছন্দ করেন। আর ‘পটু’র মধ্যে তারা গল্প, অভিনয় শিল্পী, লোকেশন সবই নতুন দেখতে পাবেন। ইতোমধ্যে সিনেমার ট্রেইলর ভালো সাড়া ফেলেছে। এ থেকেই মনে সাহস জন্মাচ্ছে, দর্শক হলে আসবেন।

আরটিভি: কতটি হলে সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে?
ইভান সাইর: ‘পটু’সারাদেশে মুক্তি পাচ্ছে। আর সিনেপ্লেক্স, সিঙ্গেল স্ক্রিণ সম্পর্কে বিস্তারিত দুই-একদিনের মধ্যেই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ঘোষণা দেবে।

আরটিভি: পরিচালক ও নায়িকারও এটা প্রথম কাজ। সঙ্গে আপনারও বড় পর্দায় অভিষেক। কী মনে হচ্ছে, দর্শকদের প্রতিক্রিয়া কেমন হতে পারে?
ইভান সাইর: পরিচালক, আমি এবং নায়িকা শুধু নয় আরো অনেকেরই অভিষেক হবে ‘পটু’ দিয়ে। এখন আমি কিংবা আমরা যদি ভালো করি, তাহলে অবশ্যই দর্শক পছন্দ করবেন। আর ভালো না করতে পারলে মনেও রাখবেন না। আমি ফলাফলের অপেক্ষায়।

আরটিভি: সিনেমার অন্যান্য চরিত্রে কারা অভিনয় করেছেন?
ইভান সাইর: একটি দুর্দান্ত চরিত্রে অভিনয় করেছেন দিলরুবা দোয়েল। রয়েছেন শোয়েব মনিরও। এছাড়া রনি, রিংকু, জেপি, জয়, মানিক, কেয়া, বাচ্চু দেওয়ান, বুল্টন, মিনহাজ, রহিদ, নাদিমসহ রাজশাহীর এবং চরখানপুরের অনেক মানুষ এই সিনেমায় অভিনয় করেছেন। বলার জন্য বলছি না, তারা প্রত্যেকেই অনেক ভালো অভিনয় করেছেন।

আরটিভি: ভবিষ্যৎ পরিকল্পনা কী?
ইভান সাইর: আপাতত ‘পটু’ নিয়েই সব চিন্তা-ভাবনা। দর্শক প্রতিক্রিয়া ও গুণীজনের মতামতের অপেক্ষায় আছি। দেখা যাক, তারা কী বলেন। তবে এতটুকু বলে রাখি, অভিনয় আমি আগে থেকেই ভালোবাসি। আর এখন সিনেমার প্রেমে পড়েছি। ইচ্ছা এবং সংকল্প আছে সিনেমাতে নিয়মিত অভিনয় করার, ভালো করার। বাকীটা আল্লাহ্ ভরসা।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাভাবিক জীবনে ফিরতে চান অপু, দরকার সাহায্যের
কলেজ শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
হাসপাতালে মরদেহ ফেলে পালিয়ে গেলেন স্বামী
‘এই বয়সেই মানিক নায়ক মান্নার স্টাইলে কথা বলে ও অভিনয় করে’
X
Fresh