• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

তারকাদের বৈশাখী স্মৃতি

আগে কী সুন্দর দিন কাটাইতাম

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৩ এপ্রিল ২০২৪, ১৩:৪৩
ছবি : সংগৃহীত

বছরঘুরে আবারও এলো ‘পহেলা বৈশাখ’। এই বৈশাখ ঘিরে সবারই আছে কিছু-না কিছু স্মৃতি। শোবিজ অঙ্গনের তারকাদের সেই স্মৃতি নিয়ে আমাদের এই বৈশাখী আয়োজন।

ফেরদৌস
চিত্রনায়ক ও সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। পহেলা বৈশাখের স্মৃতিচারণ করে বলেন, ছাত্রজীবন বিশেষ করে যখন বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম তখনকার পহেলা বৈশাখ ছিল সবচেয়ে বেশি মজার; যা কখনও ভুলে যাওয়ার নয়। সে সময়ট রমনার বটমূল, টিএসসি, চারুকলায় সারাদিন বন্ধুদের নিয়ে মজা করতাম। এরপর দুপুরে বন্ধুরা মিলে হোটেল নীরবে খাবার খেতে যেতাম। বলতে গেলে সে সময়টার পহেলা বৈশাখের মজা ছিল একেবারেই ভিন্ন।

অপু বিশ্বাস
ঢালিউড কুইন অপু বিশ্বাস। দর্শকদের উপহার দিয়েছেন একের পর এক হিট ছবি। পহেলা বৈশাখ নিয়ে তিনি বলেন, ছোটবেলায় পহেলা বৈশাখকে ঘিরে অন্যরকম এক ভালো লাগা কাজ করত। সারাবছর ধরে অপেক্ষা করতাম, কখন আসবে কাঙ্ক্ষিত দিনটি। কারণ, এদিন ঘুরে বেড়াতাম নানান জায়গায়, তাও আবার বাধাহীনভাবে। কিন্তু এখন চাইলেও আর সব জায়গায় যাওয়া হয় না। দিনগুলো সত্যিই আর ফিরে আসবে না।

চঞ্চল চৌধুরী
এপার-ওপার দুবাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। এবার ঈদে মুক্তি পেয়েছে তার অভিনীত ওয়েব ফিল্ম ‘মনোগামী’। বৈশাখ নিয়ে পাবনার এই কৃতী সন্তান বলেন, আমার শৈশব কেটেছে গ্রামে। আমাদের গ্রামে বৈশাখে হালখাতা হতো। বাড়ির পাশে যে বাজার ছিল সেখানে আমরা বিভিন্ন দোকানে যেতাম। হালখাতার দিন বিভিন্ন দোকান থেকে জিলাপি, মিষ্টি, শিঙাড়া খেতে দিত। এটা এখন খুব মিস করি।

আরিফিন শুভ
ঢালিউডের চিত্রনায়ক আরিফিন শুভ। সবশেষ মুক্তি পেয়েছে তার অভিনীত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’। বৈশাখের স্মৃতিচারণ করে এই চিত্রনায়ক বলেন, পহেলা বৈশাখে ছোটবেলায় কী যে আনন্দ করেছি তা বলে বোঝাতে পারব না। পুরো দিনটাই নিজের করে নিতাম। সকালবেলা ঘুম থেকে উঠে গোসল করে পান্তা-ইলিশ খাওয়া। এরপর বন্ধুদের নিয়ে মেলায় ঘুরতে যাওয়া। মফস্বল শহরে পহেলা বৈশাখের অন্যরকম আমেজ ছিল। শহরে যার ছিটেফোঁটাও নেই।

সাইমন সাদিক
চিত্রনায়ক সাইমন সাদিকের শৈশব-কৈশোর পুরোটাই কেটেছে কিশোরগঞ্জে। গ্রামীণ আবহের সেই বৈশাখ দেখেই তিনি বড় হয়েছেন। বন্ধুদের সাথে মেলায় ঘুরেছেন। পুতুলনাচ দেখেছেন, চড়েছেন নাগরদোলাতেও। এগুলো এখন খুব মিস করেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশ্বমঞ্চে বক্সিংয়ে ইতিহাস গড়েছেন বাংলাদেশি জিন্নাত ফেরদৌস
সব জল্পনা-কল্পনার অবসান, শাকিবের ‘তুফান’-এ চঞ্চল
অভিনেতা রুমির মৃত্যুতে ফেসবুক যেন শোক বই
শিল্পী সমিতির নির্বাচনে ভোট দিতে পারবেন না ফেরদৌস-মৌসুমী
X
Fresh