• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

‘ঈদ এলে সেই পুড়ে যাওয়া কামিজের কথা মনে পড়ে’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১১ এপ্রিল ২০২৪, ১৪:২২
মেহজাবীন চৌধুরী
মেহজাবীন চৌধুরী

অন্য সবার মতো ঈদ নিয়ে বেশ উচ্ছ্বসিত থাকেন শোবিজের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরীও। তবে ঈদ এলেই ছোটবেলার কামিজ পুড়ে যাওয়ার স্মৃতি মনে পড়ে তার। ঈদে যতই নতুন কাপড় কেনেন কিংবা উপহার পান না কেন সেই কামিজের কথা এখনও ভুলতে পারেননি এই অভিনেত্রী।

সেসময় মেহজাবীনের বয়স ছয় কি সাত। সবে মাত্র তৃতীয় শ্রেণিতে পড়ছেন তিনি। মা–বাবার সঙ্গে ওমানে থাকেন। অন্যান্য বাচ্চাদের মতো ওই বয়সে ঈদের পোশাক নিয়ে মেহজাবীনেরও ছিল আলাদা আগ্রহ। তবে বয়সে ছোট হওয়ায় সালোয়ার–কামিজ পরার সুযোগ তখনও হয়ে ওঠেনি তার। কিন্তু মায়ের মতো ছোট্ট মেহজাবীনেরও চাই সালোয়ার–কামিজ। তাই মায়ের কাছে আবদার করেন সালোয়ার–কামিজ বানিয়ে দেওয়ার জন্য।

মেহজাবীন চৌধুরী

যে কথা সেই কাজ। মায়ের সঙ্গে মিলিয়ে মেহজাবীনকেও বানিয়ে দেওয়া হলো সুন্দর সালোয়ার–কামিজ। বিদেশের মাটিতে সেই ঈদের পোশাক নিয়ে উত্তেজনার কোনো কমতি ছিল না। শুধু অপেক্ষায় ছিল, কবে ঈদ আসবে। আর কবেই বা পোশাকটা পরবেন তিনি।

অবশেষে অপেক্ষার প্রহর শেষ হলো মেহজাবীনের। ঈদ এলো। সকালে উঠেই সেই সালোয়ার–কামিজ চলতে থাকে এদিক–সেদিক ঘোরাঘুরি। একেবারে ভোর থেকে দুপুর পর্যন্ত সেই এক পোশাক পরেছিলেন মেহজাবীন। দুপুরে ঘুমানোর পালা। কিন্তু কিছুতেই সেই সালোয়ার–কামিজ খুলবেন না। সেই পোশাক পরেই ঘুম। কিন্তু ঘুম থেকে উঠে দেখেন তার পোশাকটি অনেকটা কুচকে গেছেন।

মেহজাবীন চৌধুরী

এ প্রসঙ্গে মেহজাবীন বলেন, ঘুম থেকে উঠে দেখি, পোশাকটি কুঁচকে গেছে। দেখতে খারাপ লাগছে। অন্যরা ঘুম থেকে ওঠার আগেই দ্রুত পোশাকটি ইস্তিরি করতে গিয়েছিলাম। গরম করে আয়রনটি জামার ওপর রাখতেই জায়গাটুকু পুড়ে গেল।

অভিনেত্রী আরও বলেন, আমার ভীষণ কান্না পাচ্ছিল। দৌড়ে গিয়ে আম্মুকে দেখালাম। আমার কাণ্ড দেখে বাসার সবাই হাসছিল। সবার কথা, এত পছন্দের পোশাক, এক দিনও পরতে পারলে না। এখন তো ঈদে অনেক জামাকাপড় উপহার পাই। নিজেও কিনি। কিন্তু এখনও ঈদ এলে আমার সেই পুড়ে যাওয়া কামিজের কথাই আগে মনে পড়ে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লাল ফ্রক পরা শিশুটি এখন দেশের জনপ্রিয় অভিনেত্রী
নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন 
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
X
Fresh