• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ভালোবাসা দিবসে অপূর্ণ রুবেলের তিন নাটক

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫২
ভালোবাসা দিবসে অপূর্ণ রুবেলের তিনটি নাটক
ভালোবাসা দিবসে অপূর্ণ রুবেলের তিনটি নাটক

গত ছয়-সাত বছর ধরে নিয়মিতভাবে নাটক লিখছেন লেখক ও নাট্যকার অপূর্ণ রুবেল। সেই ধারাবাহিকতায় এবার ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে তিনটি নাটক লিখেছেন তিনি।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) ভালোবাসা দিবস উপলক্ষে আরটিভিতে প্রচার হবে বিশেষ নাটক ‘অল্প কিছু দিন পরের গল্প’। সজীব মাহমুদের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন ইয়াশ রোহান ও সাদিয়া আয়মান।

এরইমধ্যে অপূর্ণ রুবেলের লেখা ‘বেদনার হালখাতা’ নাটকটি চলে এসেছে। গেল ১০ ফেব্রুয়ারি পথিক সাধনের পরিচালনায় নাটকটি মুক্তি পেয়েছে ‘এসবিই’ নামের ইউটিউব চ্যানেলে। নাটকটির প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন খাইরুল বাসার ও কেয়া পায়েল।

এছাড়া ‘যাওয়া আসার মাঝে’ নামের নাটকটিও নির্মাণ করেছেন পথিক সাধন। খাইরুল বাসারের সঙ্গে নাটকটিতে অভিনয় করেছেন তানজিম সাইয়ারা তটিনী। এরইমধ্যে নাটকটির শুটিং শেষ হয়েছে।

অপূর্ণ রুবেল

নাটক তিনটি প্রসঙ্গে নাট্যকার অপূর্ণ রুবেল (হাবিবুল্লাহ সিদ্দিক) বলেন, যেহুতু ভালোবাসা দিবস উপলক্ষে নাটক দুটি নির্মিত। তাই দুটি নাটকেই ভালোবাসার গল্প বলেছি। নাটক দুটির পরিচালক অত্যান্ত পরিশ্রম ও যত্ন নিয়ে নির্মাণ করেছেন।

এরমধ্যে বেদনার হালখাতা নাটকটির শুটিং হয়েছে মানিকগঞ্জ। তাও তীব্র শীতের মধ্যে। তাই পুরো টিমকে কঠিন পরিশ্রমের মধ্যে দিয়ে যেতে হয়েছে। আর প্রচারের অপেক্ষায় থাকা ‘যাওয়া আসার মাঝে নাটকটির শুটিং হয়েছে ঢাকার একটি সরকারি কলোনীতে। আর ঢাকা ও আশপাশের এলাকায় শুটিং হয়েছে ‘অল্প কিছু দিন পরের গল্প’ নাটকটির।

তিনি জানান, মুঠোফোন ও সামাজিক যোগাযোগ মাধ্যমবিহীন সময়ের প্রেমের গল্পের নাটক বেদনার হালখাতা দেখে অনেকেই প্রশংসা করছেন। তিনি আশা করছেন নাটকটি সবার ভালো লাগবে।

‘আগুন’, ‘সাবলেট’, ‘প্রতি বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা’, ‘রঞ্জনা আমি আবার আসব’, ‘সাক্ষী’সহ প্রায় ৩০ টির বেশি একক নাটক লিখেছেন রুবেল। মুক্তির অপেক্ষায় আছে তার লেখা ও সাজ্জাদ খানের পরিচালনায় ‘কাঠগোলাপ’ নামের নতুন একটি সিনেমা।

এছাড়া প্রথাবিরোধী কথাসাহিত্যিক হুমায়ূন আজাদের উপন্যাস ‘১০০০০ এবং আরও ১টি ধর্ষণ’ থেকে চিত্রনাট্যও প্রস্তুত করেছেন অপূর্ণ রুবেল। এটি থেকে ‘জারজ’ নামে একটি সিনেমা নির্মাণের প্রস্তুতি নিয়েছেন তরুণ নির্মাতা সোহেল রানা বয়াতি।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আতিফের সঙ্গে যে কথা হলো সাদিয়া আয়মানের
যে কারণে আবারও পর্দায় আসছে ‘পরাণ’
ইয়াশের সঙ্গে প্রেমের বিষয়ে মুখ খুললেন তটিনী
ভালোবাসা দিবসে কুয়াকাটায় পর্যটকের ভিড়
X
Fresh