• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পর্দা নামছে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ জানুয়ারি ২০২৪, ১৪:১২
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা নামছে রোববার (২৮ জানুয়ারি)। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’ স্লোগান নিয়ে শুরু হয়েছিল উৎসবটি। সেরা সিনেমা নির্বাচন ও পুরস্কার বিতরণের মধ্য দিয়েই শেষ হবে চলচ্চিত্র উৎসবটির সমাপনী দিন।

রেইনবো চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত এ উৎসবে এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, ট্রিবিউট, বাংলাদেশ প্যানারোমা, ওয়াইড অ্যাঙ্গেল, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেন্স ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট আন্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেশনে বাংলাদেশসহ ৭৪টি দেশের মোট ২৫২টি সিনেমা প্রদর্শিত হয়েছে।

জানা গেছে, উৎসব চলাকালে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চলচ্চিত্রকার, সমালোচক, সাংবাদিক, বিভিন্ন দেশের দূতাবাসগুলোর কর্মকর্তাসহ দেশের বিশিষ্ট সাংস্কৃতিক বক্তিত্ব অংশ নিয়েছেন উৎসবে।

আয়োজকরা জানান, রোববার বিকেল ৪টা থেকে শুরু হবে সমাপনী অনুষ্ঠান। এতে সেরা সিনেমার নাম ঘোষণা ও পুরস্কার বিতরণ করা হবে। গত ২০ জানুয়ারি শুরু হয় ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শুরুর দিন থেকেই দেশ-বিদেশের তারকাদের উপস্থিতিতে জমে উঠেছে এই চলচ্চিত্র উৎসব।

স্বস্তিকা মুখার্জিসহ মমতা শঙ্কর, দীপঙ্কর দে, মীর আফসার আলী, মিশকা হালিম, বিদীপ্তা চক্রবর্তী, ঋতব্রত মুখোপাধ্যায়, খেয়া চট্টোপাধ্যায়সহ অনেকেই উপস্থিত হয়েছিলেন এই উৎসবে।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এড়িয়ে যাওয়ার মধ্যেই শান্তি : মীর
চঞ্চলের প্রশংসায় মীর আফসার আলী
ফেসবুক পেজ হ্যাক হয়েছে স্বস্তিকার
‘আমিও একইভাবে ছবি তুলে খারাপ মেয়েগুলোকে উৎসর্গ করব’
X
Fresh