• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে পুরস্কৃত বাংলাদেশের ছবি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২০ অক্টোবর ২০১৭, ১৮:০০

যুক্তরাষ্ট্রের ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভাল ম্যানহাটান-২০১৭’তে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে পুরস্কার পেয়েছে বাংলাদেশের চলচ্চিত্র ‘গহীনের জলছাপ (Fate’s Tale)’।

নিউইয়র্ক শহরের কালিয়ান হলের ফিলিপাইন সেন্টারে গত ১৮ অক্টোবর উৎসবের উদ্বোধনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ‘গহীনের জলছাপ’ ছবিটিকে সেরা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র হিসেবে ঘোষণা করা হয়।

‘গহীনের জলছাপ’ টিমের পক্ষে ছবিটির গল্পকার খন্দকার শারমিন পুরস্কার গ্রহণ করেন। বেঙ্গল স্টুডিও ইঙ্ক এর ব্যানারে নির্মিত ছবিটির চিত্রনাট্য লিখেছেন খন্দকার শারমিন। চিত্রগ্রহণ করেন কমল চন্দ্র দাস। নির্বাহী প্রযোজক আমজাদ হোসেন।

ছবিটির মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন শারমিন জোহা শশী ও জীবন রায়। পরিচালনা করেছেন সাদিয়া আফরিন (চন্দ্র বিন্দু)।

পরিচালক সাদিয়া আফরিন আরটিভি অনলাইনকে বলেন, বিশ্বের ১৫টি দেশের চলচ্চিত্র প্রতিযোগিতা করছে এই উৎসবে। বাংলাদেশ ছাড়াও ফিলিপাইন, দক্ষিণ কোরিয়া, কানাডা, ফ্রান্সের চলচ্চিত্র অংশ নিচ্ছে উৎসবে। বাংলাদেশ থেকে ‘গহীনের জলছাপ’ অংশ নিয়েছে।

তিনি আরো জানান, আন্তর্জাতিক এই চলচ্চিত্র উৎসব ১৯শে অক্টোবর শুরু হয়ে শেষ হবে ২২শে অক্টোবর। সেখানে ২০ অক্টোবর প্রদর্শিত হবে ‘গহীনের জলছাপ’।

এই নির্মাতা বলেন, উৎসবে বিশ্বের অন্যান্য দেশের ছবির সঙ্গে ‘গহীনের জলছাপ’ প্রদর্শিত হবে। এটি আমাদের জন্য খুবই আনন্দের এবং সম্মানের। এবার পুরস্কার পাওয়ার খবর আমাদেরকে অনেক বেশি আনন্দিত করেছে।

পিআর/এমকে

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
X
Fresh