• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

গানে গানে দর্শক মাতাচ্ছে ঈদের সিনেমা

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ জুন ২০২৩, ১৬:০৫
গানে গানে দর্শক মাতাচ্ছে ঈদের সিনেমা

ঈদে সিনেমা মানেই দর্শকদের বাড়তি উন্মাদনা। তার সঙ্গে যদি হৃদয় ছোঁয়া গান তাহলে তো কথাই নেই। চলতি বছর দর্শকদের মাতাচ্ছে ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত সিনেমার গানগুলো। রীতিমতো মুগ্ধ হয়েছেন সিনেমাপ্রেমীরা।

কোরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো হচ্ছে- নির্মাতা হিমেল আশরাফের ‘প্রিয়তমা’, রায়হান রাফির ‘সুড়ঙ্গ’, চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’, বন্ধন বিশ্বাসের ‘লাল শাড়ি’ ও সৈকত নাসিরের ‘ক্যাসিনো’। ঈদে মুক্তি পাওয়া প্রায় সব সিনেমার গানই ব্যাপক প্রশংসিত হয়েছে।

চয়নিকা চৌধুরীর ‘প্রহেলিকা’ সিনেমার ‘মেঘের নৌকা’ গানটি ব্যাপক প্রশংসা কুড়িয়ে দর্শকদের। তবে গানটি মুক্তি পেয়েছিল চার মাস আগে। দারুণ দৃশ্যায়ন ছাড়াও ইমরান ও কোনালের গাওয়া রোমান্টিক গানটি হৃদয় ছুঁয়ে গেছে সিনেমাপ্রেমীদের। আসিফ ইকবালের লেখা গানটির সংগীত পরিচালক ইমরান। সিনেমার ‘হৃদয় দিয়ে’ গানও পছন্দ করেছেন শ্রোতারা-ভক্তরা। আসিফ ইকবালের কথায় ক্ল্যাসিক্যাল ঢঙের গানটি গেয়েছেন কিশোর ও স্বরলিপি। ভিন্নধর্মী সুরের জন্য কিশোর প্রশংসা পাচ্ছেন। ‘প্রহেলিকা’ ছবিটির পরিচালক চয়নিকা চৌধুরী।

অপু বিশ্বাস প্রযোজিত ও অভিনীত সিনেমা ‘লাল শাড়ি’ সিনেমার গান ‘রঙে রঙে ঢঙে ঢঙে’ গানটি মুক্তির পর দর্শক-শ্রোতাদের দৃষ্টি আকর্ষণ করে। বিশেষ করে অপু-সাইমনের নাচ পছন্দ করেছেন অনেক ভক্ত। নির্মাতা বন্ধন বিশ্বাসের কথা ও ইমন সাহার সুরে এতে কণ্ঠ দিয়েছেন, অয়ন চাকলাদার, রাবেয়া সেতু, রাসেল মৃধা ও জেসি মোশাররফ। গত সপ্তাহে মুক্তি পেয়েছে সিনেমার টাইটেল গান ‘লাল শাড়ি’। এই গানটিও লিখেছেন বন্ধন বিশ্বাস। ইমন সাহার সুর ও সংগীতে গানটিতে কণ্ঠ দিয়েছেন কিশোর ও কোনাল।

ঈদে মুক্তি পাওয়া আরেক সিনেমা ‘সুড়ঙ্গ’ রীতিমতো চমকে দেয় আইটেম গান দিয়ে। গত ১২ জুন মুক্তি পায় ‘কলিজা আর জান’। রাসেল মাহমুদের কথায় এবং আরাফাত মহসিন সুর ও সংগীতায়োজনে গানটিতে কণ্ঠ দিয়েছেন কনা। গানটিতে নুসরাত ফারিয়ার লাস্যময়ী উপস্থিতি আর নিশোর বেসামাল নাচে রীতিমতো আলোচনায় এসেছেন গানটি।

তিন দিন আগে মুক্তি পায় ঈদের আরেক সিনেমা ‘ক্যাসিনো’র গান ‘ইশারা’। মেহেদি হাসান লিমনের লেখা ন্যান্‌সি ও ইমরানের গাওয়া রোমান্টিক গানটিতে শবনম বুবলী ও নিরবের কেমিস্ট্রি নজর কেড়েছে নেটিজেনদের।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘ক্যাসিনো’ সেলিমকে জরিমানা, প্রার্থিতা বাতিলের রায় বহাল
‘সুড়ঙ্গ’র পর নতুন দুই সিনেমায় আফরান নিশো
‘ক্যাসিনো’ সেলিমের প্রার্থিতা স্থগিত
এবার বিদেশের মাটিতে ‘রাজকুমার’র দাপট
X
Fresh