• ঢাকা রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
logo

আমি কীভাবে এই কাজটি করলাম : মিম (ভিডিও)

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ জুলাই ২০২২, ১২:০৭
আমি কিভাবে এই কাজটি করলাম : মিম (ভিডিও)

ঈদুল আজহায় স্বল্পসংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পেলেও ব্যবসায়িকভাবে বাজিমাত করছে ‘পরাণ’। সিনেমাটি ঈদের দ্বিতীয় দিন থেকেই প্রেক্ষাগৃহে হাউসফুল যাচ্ছে। সত্য ঘটনা অবলম্বনে নির্মিত এই সিনেমায় অভিনয় করেছেন ‌বিদ্যা সিনহা মিম, শরিফুল রাজ ও ইয়াশ রোহান।

সিনেমার শিল্পীরা নিয়মিত দেশের বিভিন্ন সিনেমা হলে প্রচারে অংশ নিচ্ছেন। বর্তমানে ১৪ হলে প্রদর্শিত হওয়া সিনেমাটি দ্বিতীয় সপ্তাহে ৫০ টির বেশি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

বহুল আলোচিত চলচ্চিত্র ‘পরাণ’-এর মুক্তির কথা ছিল ২০২০ সালে। কিন্তু করোনার থাবায় বার বার মুক্তির মিছিল থেকে পিছিয়ে যায় রায়হান রাফি পরিচালিত সিনেমাটি। গান, টিজার ও ট্রেলারের মাধ্যমে আলোচনায় আসা পরাণ অবশেষে মুক্তি পেয়েছে ঈদুল আজহায়।

সিনেমাটির কেন্দ্রবিন্দুতে রয়েছেন নায়িকা বিদ্যা সিনহা মিম। ঢাকাই সিনেমার এই সুহাসিনী নায়িকাকে কেন্দ্র করেই নানান ঘটনায় এগিয়ে যায় কাহিনি।

সিনেমার চরিত্র ও অভিজ্ঞতা নিয়ে কথা বলেছেন আরটিভি নিউজের সঙ্গে।

গুণী এই অভিনেত্রীকে প্রশ্ন করা হয়েছিল, দেশের নানান প্রান্তে হলে গিয়ে দর্শকদের সঙ্গে সিনেমা দেখছেন। অভিজ্ঞতা কেমন? মিম বলেন, ‘একজন ভদ্র মহিলা এসে বলল, আমি আমার মাকে নিয়ে এসেছি। বলতে গেলে প্রায় ৭-৮ বছর পরে ছবি দেখতে আসছে হলে। পরে আমাকে দেখে বলল, মা তোমার সিনেমাটা আমি দেখেছি, আমার অনেক ভালো লাগছে। এই বলে ভদ্র মহিলা আমার মাথায় হাত বুলিয়ে দিলেন। এটা আসলে আমার জন্য অনেক একটা বড় পাওয়া। শুধু তাই নয়, একটা ফ্যামেলি দেখলাম যে, তারা বাচ্চাসহ সবাই মিলে সিনেমা দেখতে এসেছে। আবার অন্য আরেক হলে দর্শকের সঙ্গে সিনেমা দেখতে গিয়ে আমাকে একজন বলছে যে, আপু কেন আপনি এই কাজটা করতে গেলেন, মানে আমার চরিত্রটি নিয়ে বলছে। এই যে কথাটা বলল, সেটা আমার খুব ভালো লাগছে। কারণ, সে আসলে সিনেমা দেখে গল্পে এমনভাবে ঢুকেছে। এটা আসলে আমার খুব বেশি পাওয়া।

এই চরিত্রে অভিনয় করতে গিয়ে কেমন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে? এ প্রসঙ্গে মিম বলেন, ‘সত্যি বলতে খুব চ্যালেঞ্জিং ছিল আমার জন্য। কারণ আমার এই একটা চরিত্রের মধ্যে তিনটি ধরণ আছে। প্রথমে এক রকম, মাঝে অন্য রকম ও শেষে গিয়ে ভিন্ন রকম। রাফি ভাই আসলে খুব সহযোগিতা করেছে এই সিনেমাটিতে। টিমের একটা মিটিং হয়, যেটাকে আমরা গ্রুমিং বলে থাকি। কোন চরিত্রটা কেমন হবে? কিভাবে দেখা যাবে। এসব নিয়ে শুটিংয়ে অনেক প্লানিং হয়েছে।

পরিচালকের গল্প বলার ধরন এবং সহশিল্পীদের অভিনয়ে মুগ্ধ মিম। রায়হান রাফি পরিচালিত সিনেমায় ত্রিকোণ প্রেমের গল্প ফুটিয়ে তোলা হয়েছে।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টরা জানান, দ্বিতীয় সপ্তাহে ৫০টির বেশি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে চলচ্চিত্রটি। সিনেমাপ্রেমীদের আগ্রহের কারণেই বাড়ছে হলের সংখ্যা।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যা হয়েছে, সেটা দুর্ঘটনাবশত: শরিফুল রাজ
প্রকাশ হলো ‘ময়ূরাক্ষীর’ প্রথম পোস্টার 
দক্ষিণি সিনেমায় আতিফ আসলাম
সিনেপ্লেক্স থেকে সিনেমা সরিয়ে নিয়ে যা বললেন প্রযোজক-নির্মাতা ইকবাল
X
Fresh