• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

‘এফডিসিতে ঢুকলে বুকের মধ্যে হাহাকার করে, কান্না আসে’

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ২৩:৪৯
‘এফডিসিতে ঢুকলে বুকের মধ্যে হাহাকার করে, কান্না আসে’

আজকের দিনেই (২৭ জুন) পৃথিবীতে যাত্রা শুরু করেছেন ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী অঞ্জনা। জন্মদিনের প্রথম প্রহরে স্বামী ও সন্তানের সঙ্গে কেক কেটেছেন। জন্মদিন পালনে বর্ণিল আয়োজন না করে, সেই টাকা কিছু অসচ্ছল শিল্পীদের মাঝে বণ্টন করেছেন।

এক সময় সিনেমার পর্দা কাঁপানো এ নায়িকা দীর্ঘদিন ধরেই লাইমলাইটের বাইরে আছেন। পর্দায় তার উপস্থিতি নেই বললেই চলে। তবে চলচ্চিত্রের বিভিন্ন আয়োজনে সরব উপস্থিতি তার। তবে আবারও সিনেমায় ফেরার অপেক্ষায় আছেন তিনি।

অসংখ্য ব্যবসা সফল সিনেমার নায়িকা অঞ্জনার মনে বেশ আক্ষেপ। বলিউডের গুণী শিল্পীদের নিয়ে এখনও গল্প লেখা হয়, কিন্তু এদেশে (ঢালিউড) সিনিয়র শিল্পীদের নিয়ে ভাবনা নেই বললেই চলে। তাদের সময় এফডিসিতে যে প্রাণচাঞ্চল্য ছিল, এখন সেটি না থাকার আক্ষেপও ঘিরে ধরেছে অঞ্জনাকে।

1

চিত্রনায়িকা অঞ্জনা (ছবি: সংগৃহীত)

এ প্রসঙ্গে একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অঞ্জনা জানান, ‘চলচ্চিত্রের বর্তমান অবস্থা ভালো যাচ্ছে না। চলচ্চিত্রের মধ্যে শৃঙ্খলার অভাব দেখা দিয়েছে। আগে এফডিসিতে পাঁচ-সাতটা করে শুটিং সেট পড়ত। সব সময় জমজমাট থাকত। এখন এফডিসিতে ঢুকলে বুকের মধ্যে হাহাকার করে। কান্না আসে, আমি কাঁদি।’

চলচ্চিত্রের শিল্পীদের মধ্যে পারস্পরিক দ্বন্দ্বের অবসান চান অঞ্জনা। তিনি বলেন, ‘শিল্পীদের মধ্যে দলাদলি থাকা উচিত নয়। বাইরের কেউ এর সমাধান করতে পারবে না, আমাদেরই করতে হবে। সিনিয়ররা একসঙ্গে বসে সবার মধ্যে দূরত্ব কমাতে হবে। আগেও শিল্পীদের মধ্যে ভেদাভেদ ছিল, কিন্তু কখনো এত খারাপ অবস্থা হয়নি। শিল্পীরা সবাই একটা পরিবার। আমরা পরিবার হয়েই থাকতে চাই।’

চলচ্চিত্রের তরুণ শিল্পীদের কাছে অঞ্জনা একটি জনপ্রিয় নাম। এ প্রজন্মের শিল্পীদের ভালো কাজের ব্যাপারে উৎসাহ দেন এ অভিনেত্রী।

Anjana-02

প্রসঙ্গত, অঞ্জনার অভিনয় জীবন শুরু ১৯৭৬ সালে। বাবুল চৌধুরী পরিচালিত ‘সেতু’ চলচ্চিত্র দিয়ে কাজ শুরু করলেও তার মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিটি ‘দস্যু বনহুর’। শামসুদ্দিন টগর পরিচালিত এ ছবিটি ১৯৭৬ সালের ১২ সেপ্টেম্বর মুক্তি পায়। এরপর প্রায় তিন শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি।

এই অভিনেত্রীর উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে-মাটির মায়া, অশিক্ষিত, চোখের মণি, সুখের সংসার, জিঞ্জির, অংশীদার, আনারকলি, বিচারপতি, আলাদীন আলীবাবা সিন্দাবাদ, অভিযান, মহান, রাজার রাজা, বিস্ফোরণ, ফুলেশ্বরী, রাম রহিম জন, নাগিনা, পরীণিতা।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
X
Fresh