Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

বিনোদন ডেস্ক, আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ মে ২০২২, ১৪:৪৮

মারা গেছেন কোরিয়ান অভিনেত্রী কাং সু-ইয়ন

মারা গেছেন কোরিয়ান অভিনেত্রী কাং সু-ইয়ন
ফাইল ছবি

কোরিয়ান প্রবীণ অভিনেত্রী কাং সু-ইয়ন আর নেই। হলিউড রিপোর্ট অনুসারে, হৃদরোগে আক্রান্ত হয়ে দক্ষিণ সিউলের একটি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। দু’দিন পর শনিবার (৯ মে) সেরিব্রাল হেমোরেজের কারণে ৫৫ বছর বয়সী এই অভিনেত্রী শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

১৯৬৬ সালে সিউলে জন্মগ্রহণ করেছিলেন কাং সু-ইয়ন। ১৯৭০ এর দশকে শিশু অভিনেতা হিসাবে তার কর্মজীবন শুরু করেছিলেন। ২১ বছর বয়সে তিনি ১৯৮৭ ভেনিস ফিল্ম ফেস্টিভ্যালে Im Kwon-taek এর The Surrogate Womb-এ তার ভূমিকার জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। দুই বছর পর ১৯৮৯ সালে, তিনি মস্কো ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে কাম, কাম, কাম আপওয়ার্ড - একই পরিচালকের আরেকটি চলচ্চিত্রের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন।

কাং সম্প্রতি নেটফ্লিক্সের আসল সাই-ফাই মুভি জং-ই-এর জন্য দৃশ্যগুলি শ্যুট করেছিলেন, যা এই বছরের শেষের দিকে স্ট্রিমারে আত্মপ্রকাশ করবে।

তার মৃত্যুতে হলিউড পাড়ায় শোক নেমে এসেছে। বুসান ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের সহ-প্রতিষ্ঠাতা এবং বর্তমান গ্যাংনিউং ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের চেয়ারম্যান কিম ডং-হোর নেতৃত্বে কাং-এর শেষকৃত্য আগামী ১১ মে (বুধবার) অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সূত্র: এনডিটিভি

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS