Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৯ জানুয়ারি ২০২২, ১৫ মাঘ ১৪২৮

বিনোদন ডেস্ক

  ০৯ জানুয়ারি ২০২২, ২২:৩৯
আপডেট : ০৯ জানুয়ারি ২০২২, ২৩:০০
discover

কারাগারে ঠোঙা বানাতেন সঞ্জয় দত্ত

সঞ্জয় দত্ত

অবৈধ অস্ত্র রাখার অভিযোগে কারাগারে গিয়েছিলেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। কারাগারে বসে কাগজের ঠোঙা বানাতেন তিনি। একটি টেলিভিশনে সাক্ষাৎকারে নিজেই এই গল্প বলেন বলিউড অভিনেতা।

১৯৯৩ সালের এক মামলায় বেআইনিভাবে নিজের কাছে অস্ত্র রাখার অভিযোগ ছিল সঞ্জয়ের বিরুদ্ধে। ২০০৭ সালে আদালত সেই অপরাধে তাকে কারাদণ্ড দেয়। সুপ্রিম কোর্ট সেই রায় বহাল রাখায় ২০১৩ থেকে ২০১৬ পর্যন্ত পর্যন্ত কারাগারে কেটেছে অভিনেতার। বলিউড অভিনেতার চকচকে, বিলাসবহুল জীবন ছেড়ে সঞ্জয় কারাগারে গিয়ে ঠোঙা বানাতেন।

বন্দিজীবনে সঞ্জয়কে কাগজের ঠোঙা বানানোর নির্দেশ দেয় জেল কর্তৃপক্ষ। প্রতি ঠোঙা বানানোর জন্য ২০ পয়সা পাওয়া যেত। প্রতিদিন প্রায় ৫০ থেকে ১০০টি ঠোঙা তৈরি করতেন এক সময়ের নামীদামি অভিনেতা।

টিভির অনুষ্ঠানে সঞ্জয় অকপটে জানান, প্রায় সাড়ে তিন বছরের কারাগার জীবনে ঠোঙা তৈরি করেই তিনি রোজগার করেছিলেন প্রায় ৫০০ টাকা।

২০১৬ সালে কারাগার থেকে ছাড়া পেয়ে সেই টাকা স্ত্রী মান্যতার হাতে তুলে দেন সঞ্জয়। অভিনেতার নিজের কথায়, “পণ করেছিলাম, জেলের কঠিন দিনগুলো ইতিবাচক মন নিয়ে কাটাব। ওই পাঁচ শ’ টাকার মূল্য আমার কাছে পাঁচ হাজার কোটি টাকার সমান!” ২০১৬ সালে নতুন করে ছবির দুনিয়ায় পা রাখেন বলিউডের ‘মুন্নাভাই’। কাজ করছেন বিভিন্ন ছবিতে। এ বছরও তার ঝুলিতে রয়েছে চারটি ছবি। সব কয়টিতেই পার্শ্বচরিত্রে অভিনয় করবেন এক সময়ের জনপ্রিয় নায়ক।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

এফএ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS