Mir cement
logo
  • ঢাকা বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮

সাইফের হাজার কোটি টাকার সম্পত্তি: পাবে না কোন সন্তান!

ছবি: সংগৃহীত

বলিউড অভিনেতা সাইফ আলি খান রাজপরিবারের সন্তান। তার বাবা মনসুর আলি খান পাতৌদির পর সাইফ পাতৌদি দশম নবাব। হরিয়ানায় পাতৌদি প্রাসাদ ও ভোপালে পৈতৃক সম্পত্তি মিলিয়ে পাঁচ হাজার কোটি রুপির সম্পদ নিজের সন্তানদের দিতে পারবেন না সাইফ। এমন খবর প্রকাশ পেয়েছে ভারতের জনপ্রিয় গণমাধ্যমে।

খবরে বলা হয়েছে, পাঁচ হাজার কোটি রুপি সমমূল্যের পৈতৃক সম্পত্তির কানাকড়িও তিন ছেলে ইব্রাহিম আলি খান, তৈমুর আলি খান ও জাহাঙ্গীর আলি খান এবং মেয়ে সারা আলি খানকে দিতে পারবেন না সাইফ।

কারণ হিসেবে বলা হয়েছে ওই সব সম্পত্তি এবং পাতৌদি নবাববাড়ির অন্যান্য সম্পত্তি ভারত সরকারের বিতর্কিত শত্রু বিরোধ আইনের (এনেমি ডিসপিউট অ্যাক্ট) আওতায় পড়েছে। আইনানুযায়ী, ওই সম্পত্তির দাবি কেউ করতে পারবেন না। কিন্তু যদি কোনো উত্তরাধিকারী দাবি করে বসেন, তবে তাকে হাইকোর্টে আবেদন করতে হবে। এর পর তাকে যেতে হবে সুপ্রিমকোর্টে এবং সবশেষে তিনি ভারতের রাষ্ট্রপতির কাছে আবেদন করতে পারবেন।

প্রতিবেদনে আরও যুক্ত করা হয়েছে, সাইফ আলি খানের প্রপিতামহ হামিদুল্লাহ খান ব্রিটিশ শাসনামলে পাতৌদির নবাব ছিলেন। তিনি কোনো সম্পত্তি কারও নামে উইল করে যাননি।

প্রসঙ্গত সাইফ আলি খান দুই বিয়ে করেছেন। বলিউড সেনসেশন কারিনা কাপুরকে বিয়ের পর তাদের সংসারে দুই সন্তান আসে। তারা হলো— তৈমুর ও জাহাঙ্গীর। আগের সংসারে সারা ও ইব্রাহিম নামে দুই সন্তান রয়েছে সাইফের।

কেইউ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS