• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

মরণোত্তর দেহদানের ঘোষনা সংগিতশিল্পী কবীর সুমনের

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪১
মরণোত্তর দেহদানের ঘোষনা সংগিতশিল্পী কবীর সুমনের

‘অমরত্বের প্রত্যাশা নেই, নেই কোনো দাবী দাওয়া’ জীবনমুখী এমন অসংখ্য গানের কিংবদন্তি সংগীতশিল্পী কবীর সুমন। গানের কথায় অমরত্বের প্রত্যাশা না থাকার কথা থাকলেও এবার মরনোত্তর দেহদান করে নিজেকে অমর করতে চান প্রখ্যাত এই সংগিতশিল্পী।

বুধবার (২২ সেপ্টেম্বর) সন্ধ্যায় মরণোত্তর দেহদানের অঙ্গীকার পত্রে স্বাক্ষর করলেন কবীর সুমন।

দেহদান সংক্রান্ত সব কাগজপত্রের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন এই শিল্পী। তিনি নিজেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট করে এসব তথ্য জানিয়েছেন।

এ বিষয়টি উল্লেখ করে একটি চিঠি লিখে তা ফেসবুকে পোস্ট করেন কবির সুমন।তাতে তিনি লিখেন, ‘চেতন অবস্থায়, স্বাধীন ভাবনাচিন্তায় ও সিদ্ধান্তের ভিত্তিতে জানাচ্ছি, আমার মৃতদেহ যেন দান করা হয় চিকিৎসাবিজ্ঞানের কাজে। কোনো স্মরণসভা, শোকসভা, প্রার্থনাসভা যেন না হয়। ’

এর আগে গত ২৭ জুন, রাতে শ্বাসকষ্ট নিয়ে কলকাতার এসএসকেএম হাসপাতালে ভর্তি হয়েছিলেন কবীর সুমন। সেখানে কয়েকদিন চিকিৎসা নিয়ে বাসায় ফিরেন এই শিল্পী। আপাতত শারীরিকভাবে সুস্থ আছেন তিনি। সুযোগ পেলে সংগীত চর্চাতেও মেতে উঠছেন এ গায়ক।

আসছে পূজায় মুক্তি পেতে যাচ্ছে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের সিনেমা ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। এ সিনেমার সংগীত পরিচালনা করছেন কবীর সুমন।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মা হারালেন সংগীতশিল্পী বেবী নাজনীন
কেন এত জনপ্রিয় ‘স্বপ্ন যাবে বাড়ি’ গানটি
জনপ্রিয় সংগীতশিল্পী কমলেশ আর নেই
আরটিভির মাধ্যমে সংগীত পরিচালনায় নাম লেখালেন জিকো
X
Fresh