• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

জনপ্রিয় সংগীতশিল্পী কমলেশ আর নেই

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২৪, ২০:০২
সংগৃহীত
ছবি : সংগৃহীত

বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কমলেশ অবস্তি মারা গেছেন। বৃহস্পতিবার (২৮ মার্চ) মধ্যরাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তার মৃত্যুর কারণ জানা যায়নি। তবে গত কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। আর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে গায়কের পরিবার।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, পশ্চিম ভারতের আহমেদাবাদে নিজ বাড়িতে মৃত্যু হয়েছে তার। বলিউডের গুণী নির্মাতা রাজ কাপুরের কাছে খুবই প্রিয় ছিলেন তিনি। এমনকী তার অনেক সিনেমার গানেই কণ্ঠ দিয়েছেন কমলেশ।

১৯৪৫ সালে জন্ম কমলেশের। ভাবনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন তিনি। সংগীতের প্রতি ছোটবেলা থেকেই ভীষণ অনুরাগী ছিলেন। এ জন্য একটু বড় হওয়ার পরই গুরু ভার্বাই পাণ্ডের তত্ত্বাবধানে গানের তালিম নিতে থাকেন।

‘ট্রিবিউট টু মুকেশ’ অ্যালবামের মাধ্যমে প্রথম পরিচিতি লাভ করেন এ গায়ক। কিংবদন্তি সংগীতশিল্পী মুকেশের সঙ্গে তার কণ্ঠের সাদৃশ্য খুঁজে পায় শ্রোতারা। এ কারণে তাকে ‘ভয়েজ অব মুকেশ’ নামেও ডাকা হয়।

বলিউড ছাড়াও গুজরাটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন কমলেশ। ‘গোপিচন্দ জাসুস’ ছবির ‘তেরা সাথ হো’, নসিবের ‘জিন্দেগি ইমতিহান লেতি হে’র মতো অনেক জনপ্রিয় গান তার গাওয়া।

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাদকসহ সংগীতশিল্পী গ্রেপ্তারের ঘটনায় যা জানা গেল 
কোটি টাকার মাদকসহ সংগীতশিল্পী গ্রেপ্তার 
এক রুমে ৫ জনের সঙ্গে ছিলেন নেহা!
বিয়ের আগেই সন্তান জন্ম, স্বামীকে নিয়ে মুখ খুললেন সেই অভিনেত্রী
X
Fresh