Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ আশ্বিন ১৪২৮

সিনেমায় সৌরভ গাঙ্গুলির জীবন

সিনেমায় সৌরভ গাঙ্গুলির জীবন
সৌরভ গাঙ্গুলি

বহুকাল ধরে নানা ভাবেই বলিউডের সঙ্গে ক্রিকেটের মাখামাখি! রঙিন দুনিয়ার সঙ্গে বিভিন্নসূত্রে যুক্ত হয়েছে ভারতীয় ক্রিকেটারদের নাম। বিশেষত একাধিক কিংবদন্তী ক্রিকেটারের জীবন বলিউডের সিনেমায় মূর্ত হয়েছে। এবার বলিউড সিনেমায় দেখা যাবে ভারতের আরেক সাবেক কিংদন্তী ক্রিকেটার সৌরভ গাঙ্গুলির জীবন।

বলি পাড়ায় অনেকদিন ধরেই গুঞ্জন চলছিল, ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর বায়োপিক নির্মাণ করা হবে। কিন্তু এতদিন এ সম্পর্কে অফিসিয়াল কোন ঘোষণা আসেনি। শেষমেশ নিজের বায়োপিক নির্মাণের সম্মতি দিয়েছেন দাদা। লাভ ফিল্মসের ব্যানারে মুক্তি পাবে সৌরভ গাঙ্গুলির জীবনের গল্প নিয়ে করা এই চলচ্চিত্র। সিনেমাটি প্রযোজনা করবেন ভারতীয় নির্মাতা লাভ রঞ্জন।

নিজের জীবনের গল্পে সিনেমা নির্মাণের খবরে উচ্ছ্বাস প্রকাশ করে টুইটারে সৌরভ গাঙ্গুলি লিখেছেন, ‘একটা সময় ক্রিকেটই আমার জীবন ছিল। ক্রিকেটই আমাকে মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার সাহস জুগিয়েছে। লাভ ফিল্মসকে ধন্যবাদ আমার যাত্রাকে বড় পর্দায় উপস্থাপন করার জন্য।’

এদিকে নির্মাতা লাভ রঞ্জনও প্রিন্স অব ক্যালকাটাকে নিয়ে সিনেমা বানাতে পেরে নিজেকে ধন্য মনে করছেন। সৌরভকে ধন্যবাদ জানিয়ে তিনি টুইট করেন, ‘লাভ ফিল্মস পরিবারে দাদাকে পেয়ে আমরা সম্মানিত বোধ করছি। আপনার জীবনকে বিশ্বের সামনে তুলে ধরার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ।’

ভারতের অধিনায়ক হওয়া থেকে শুরু করে বিসিসিআই সভাপতির দায়িত্ব লাভ, অজানা গল্পের অনেক কিছুই থাকবে এই বায়োপিকে। সিনেমায় তার চরিত্রে কাকে দেখা যাবে তা নিয়ে নানা জল্পনা শুরু হয়েছে। এর আগে দাদা বলেছিলেন, তিনি বলিউড তারকা রণবীর কাপুরকে তার চরিত্রে দেখতে চান। তবে রণবীর ছাড়াও আরো দু’জনের নাম আছে। সুতরাং এখনই নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

প্রসঙ্গত, এর আগেও বলিউডে মহেন্দ্র সিং ধোনি, মিলখা সিং, মেরি কম, মোহাম্মদ আজহারউদ্দিনের জীবন নিয়ে সিনেমা নির্মিত হয়েছে। কোটি ভক্তের হৃদয় জয় করা সৌরভের এই বায়োপিক নিশ্চিতভাবেই দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকবে।

এনএস

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS