Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

বিনোদন ডেস্ক

  ০৯ জুন ২০২১, ১৭:১৩
আপডেট : ০৯ জুন ২০২১, ১৭:৫১

ভারতীয় সিরিয়ালের ব'জ্রপাত নিয়ে নেটদুনিয়ায় হাস্যরস

ফাইল ছবি

বজ্রপাতে মৃত্যু দিনকে দিন বাড়ছে। হঠাৎ এই বজ্রপাত নিয়েই রসিকতায় মেতেছেন নেটদুনিয়ার মানুষ। কারণ কী জানেন? অনলাইনে একটি প্রশ্নপত্রের কম বেশি সবার দৃষ্টি আকর্ষণ করেছে। সোশ্যাল মিডিয়ায় সেই প্রশ্নপত্রটি হলো সবচেয়ে বেশি বজ্রপাত কোথায় হয়?

মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে প্রশ্নের সঙ্গে থাকা চারটি বিকল্প উত্তর। যার প্রথমটাই হলো, ভারতীয় ধারাবাহিকে। তার পর একে একে গুলিস্তানে, রাজশাহীতে এবং ওপরের কোনোটিই নয়।

প্রশ্নপত্রের নিয়ম অনুযায়ী বিকল্প উত্তরগুলোর মধ্যে পরীক্ষার্থীদের বেছে নিতে হবে সঠিক উত্তরটি। কিন্তু পরীক্ষার এই প্রশ্নের উত্তর না দিয়ে পারলেন না নেটাগরিকদের একাংশ।

যারা বেছে নিয়েছেন ‘ভারতীয় ধারাবাহিকে’ উত্তরটি। নেটমাধ্যমের সমীক্ষায় শীর্ষ স্থান পেল প্রথম উত্তরটি।

এদিকে ‘করুণাময়ী রাণী রাসমণি’ ধারাবাহিকের পরিচালক রুপক দে জানান, ভারতীয় ধারাবাহিকে যে বজ্রপাত হয়, সেটা আমরা সবাই দেখি। এমন নয় যে আমরা দেখি না। কিন্তু ভেবে দেখতে হবে, ভারতীয় টেলিভিশনে যদি নেটফ্লিক্সের মতো কাজ দেখানো হয়, তবে ভারতীয় সমাজ ও সংস্কৃতি সেই কাজের স্বীকৃতি দেবে না। পরিচালকের মতে, গল্পের নাটকীয়তা বাড়লেই বজ্রপাতের মতো আবহ শোনা যায়। রূপকের কথা থেকেই জানা যায়, এ ছাড়া মনঃসংযোগ বৃদ্ধি করতে এমন শব্দের প্রয়োগ হয়। তিনি মনে করেন, বাংলার থেকে হিন্দি ধারাবাহিকে বজ্রপাতের আবহ বেশি ব্যবহৃত হয়।

এম

RTV Drama
RTVPLUS