Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১, ৯ বৈশাখ ১৪২৮

রাজধানীতে বেড়েছে সবজির দাম

The price of vegetables has gone up in the capital
ফাইল ছবি

করোনাভাইরাসের সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়তে থাকায় আজ (সোমবার) সকাল ৬টা থেকে সারাদশে লকডাউন শুরু হয়েছে। চলবে ১১ এপ্রিল পর্যন্ত। রাজধানীর বাজারগুলোতে বেড়েছে সবজির দাম। তবে অন্যান্য পণ্যের দাম আগের মতোই রয়েছে।

আজ থেকে শুরু হওয়া লকডাউনে বাজারে কোনও সবজির তেমন কমতি লক্ষ্য করা যায়নি। আলু, পটল, করলা, টমেটো, শিম, লাউ, কাঁচা-পাকা মিষ্টি কুমড়া, ঢেঁড়স, বেগুন, মূলা, লাল শাক, পালং শাক, লাউ শাক সবকিছুই বাজারে ভরপুর। তবুও এসব সবজির দাম কেজিপ্রতি বেড়েছে ৫ থেকে ১০ টাকা। তবে স্থিতিশীল রয়েছে অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম।

এদিকে দাম বেড়ে প্রতি কেজি ঢেঁড়স, বেগুন, পটল, বরবটি বিক্রি হচ্ছে ৬০ থেকে ৭০ টাকায়। যা গতকালও রোববার (৩ মার্চ) ৫০ থেকে ৬০ টাকার মধ্যে ছিল।

দামবৃদ্ধির তালিকায় রয়েছে আলু, পেঁপে, টমেটোও। আলুতে কেজি প্রতি বেড়েছে ৫ টাকা। যে আলু ২০ টাকায় বিক্রি হতো সে আলু এখন ২৫ টাকা বিক্রি হচ্ছে। পেঁপে এবং টমটো কেজি প্রতি বেড়েছে ৫ থেকে ১০ টাকা। পেঁপে আগে ছিল ২৫ টাকা এখন তা বেড়ে দাড়িয়েছে ৩০ টাকা। আর টমেটো ২০ থেকে বেড়ে ৩০ টাকা হয়েছে।

পাইকারিতে কাওরান বাজারে প্রতি পাল্লা (৫ কেজি) সবজির দাম ৩০ থেকে ৫০ টাকা পর্যন্ত বেড়েছে। লাউয়ের দামও বেড়েছে। গত সপ্তাহে ৪০ থেকে ৪৫ টাকা পিস বিক্রি হওয়া লাউয়ের দাম বেড়েছে ৬০ থেকে ৬৫ টাকা।

এদিকে, বাজারে পেঁয়াজ, আদা, রসুনের দাম লকডাউনে নতুন করে বাড়েনি। প্রতিকেজি পেঁয়াজ ৩৫ টাকা, আদা ও রসুন মানভেদে ১২০ থেকে ১৪০ টাকার মধ্যে বিক্রি হচ্ছে।

এমআই/পি

RTV Drama
RTVPLUS