logo
  • ঢাকা মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৯০৭ জন, সুস্থ হয়েছেন ২০৬২ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত অর্ধশত 

আরটিভি নিউজ
|  ০৭ জুলাই ২০২০, ২০:২৪ | আপডেট : ০৭ জুলাই ২০২০, ২২:৩৪
Clashes between two factions of Chhatra League in Sirajgani
ছবি সংগৃহীত
সিরাজগঞ্জে ছাত্রলীগের দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে।  সংঘর্ষে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক একরামসহ কমপক্ষে ৫০ জন আহত হয়েছেন।     

আজ মঙ্গলবার (৭ জুলাই) নিহত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়ের স্মরণে আয়োজিত দোয়া মাহফিলকে কেন্দ্র করে এ সংঘর্ষের ঘটনা ঘটে।  

জানা গেছে, মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে  ছাত্রলীগ নিহত এনামুল হক বিজয়ের মৃত্যুতে দোয়া মহফিলের আয়োজন করে। জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাসের উপস্থিতিতে দেয়া মাহফিল শুরু হলে জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকার নেতৃত্বে শতাধিক নেতাকর্মী দলীয় কার্যালয়ে প্রবেশের চেষ্টা করে। এসময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদের সমর্থক নেতাকর্মীরা দলীয় কার্যালয় থেকে খোকাকে বাঁধা দেয়। এতে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের এক পর্যায়ে আওয়ামী লীগ ও যুবলীগের নেতাকর্মীরাও সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে সংঘর্ষটি এএসরোডে ছড়িয়ে পড়ে। দুই ঘণ্টাব্যাপী সংঘর্ষে জেলা যুবলীগের সাধারণ সম্পাদকসহ উভয় পক্ষের অন্তত অর্ধশত নেতাকর্মী আহত হন। পরে পুলিশ টিয়ার সেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস বলেন, সদ্য প্রয়াত ছাত্রলীগ নেতা এনামুল হক বিজয়ের রুহের মাগফেরাত কামনায় মঙ্গলবার বিকেলে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ছাত্রলীগ দোয়া মাহফিলের আয়োজন করে। আসর নামাজ শেষ না হতেই দলীয় কার্যালয়ের পেছনে থাকা কতিপয় উশৃঙ্খল নেতাকর্মীরা গণ্ডগোল শুরু করে। পরিস্থিতি ঘোলাটে হয়ে গেলে কর্মসূচী তাড়াতাড়ি শেষ করে সিনিয়র নেতারা দলীয় অফিস থেকে চলে আসি। 

তিনি আরও বলেন, এনামুল হক বিজয়ের মৃত্যুর ঘটনা নিয়ে আমরাও গভীর শোকে শোকাহত। কিন্তু, এ ঘটনায় নিজেদের মধ্যে সংঘর্ষ ও রক্তপাতের বিষয়টিও অনাকাঙ্ক্ষিত।
 
সদর থানার ওসি হাফিজুর রহমান সন্ধ্যায় জানান পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। 

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) ফোরকান শিকদার সন্ধ্যায় বলেন, দলীয় কার্যালয়ে সদ্য প্রয়াত জেলা ছাত্রলীগ নেতা বিজয়ের রুহের মাগফেরাত দোয়া মাহফিলের অনুষ্ঠানে উভয় পক্ষ কথা কাটাকাটির এক পর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে লিপ্ত হয়। পুলিশ তা নিয়ন্ত্রণ করলেও শহরে উত্তেজনা রয়েছে। 

এদিকে, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না সোমবার বিকেলে এনামুল হক বিজয়ের বাড়িতে গিয়ে তার বাবা, মা, ভাই, বোনসহ পরিবারের অন্যান্য সদস্যদের সাথে সরেজমিনে সাক্ষাৎ করে গভীর সমবেদনা জানান। 

সেসময় তিনি বলেন, ‘এ হত্যা কোনোভাবে মেনে নেয়া যায় না। এই সন্ত্রাসী হামলার সকল অপরাধীকে আইনের আওতায় আনা হবে। জড়িত অপরাধীদের কোনও ছাড় দেয়া হবে না। নিরপেক্ষ তদন্তের মাধ্যমে হামলায় জড়িতদের দৃষ্টান্তমূলক বিচার দাবী করেন তিনি।

প্রসঙ্গত, প্রয়াত সাবেক মন্ত্রী আলহাজ মোহাম্মদ নাসিমের দোয়া মাহফিলে যোগদান করতে এসে গত ২৬ জুন সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশন এলাকায় প্রতিপক্ষের হামলার শিকার হন ছাত্রলীগ নেতা এনামুল। নিজেদের মধ্যে দলীয় কোন্দলের জের ধরে গুরুতর আহত বিজয়কে ওই অবস্থায় প্রথমে এনায়েতপুর, পরে তাকে ঢাকার জাতীয় নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ৯ দিন লাইভ সাপোর্টে থাকার পর রোববার (৫ জুলাই) সকালে তার মৃত্যু হয়।

এসএস

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২৬০৫০৭ ১৫০৪৩২ ৩৪৩৮
বিশ্ব ২০০৩৬৪৭২ ১২৯০৭৫২৯ ৭৩৪১৮১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়