Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৩ আগস্ট ২০২১, ১৯ শ্রাবণ ১৪২৮

রংপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৪ জুন ২০২০, ১৪:৪৩
আপডেট : ১৪ জুন ২০২০, ১৬:২৫

নাসিমের মৃত্যু নিয়ে ব্যঙ্গ: বেরোবির প্রভাষক গ্রেপ্তার

Satire Nasim's death Berobi lecturer arrested
ছবি সংগৃহীত

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যু নিয়ে ফেসবুকে ব্যঙ্গ করে স্ট্যাটাস দেয়া রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রভাষক সিরাজাম মুনিরাকে গ্রেপ্তার করেছে রংপুর মেট্রোপলিটন তাজহাট থানা পুলিশ।

পরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু হেনা মোস্তফা কামাল বাদী হয়ে একটি মামলা করেন।

পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গতকাল রাত ১২টায় তাকে গ্রেপ্তার করা হয়।

এর আগে শনিবার মোহাম্মদ নাসিম মারা গেলে সিরাজাম মুনিরা তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে ব্যঙ্গ করে স্ট্যাটাসে লিখেন ‘যোগ্য নেতৃত্বে দেশ নাসিম্যা মুক্ত হল।’ কিছুক্ষণের মধ্যে তিনি স্ট্যাটাসটি মুছে ফেললেও এর স্ক্রিনশট ছড়িয়ে পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ ঘটনায় সিরাজাম মনিরাকে কারণ দর্শানোর নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বিষয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মশিউর রহমান এমন ব্যঙ্গাত্মক কাজের জন্য তাকে শুধু শাস্তি নয়, বরং বিচারের আওতায় এনে অতিদ্রুত এই বিশ্ববিদ্যালয় থেকে চাকরীচ্যুত করতে হবে।

এদিকে, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া বলেন, অভিযুক্তের বিরুদ্ধে আমি মামলার এজাহার রাত সাড়ে এগারোটার দিকে থানায় জমা দিয়েছি। কিন্তু পুলিশ তার মামলা গ্রহণ না করে বিশ্ববিদ্যালয়ের মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়েছে। তুষারের দাবি, ওই শিক্ষিকার নিয়োগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। যার দায় থেকে বাঁচাতে পুলিশ প্রশাসনের মামলা নিয়েছে।

তাজহাট থানার ওসি (তদন্ত) রবিউল ইসলাম বলেছেন, ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার এজাহারটি মূল এজাহারের সঙ্গে সম্পূরক হিসাবে রাখা হয়েছে। তিনি জানান, একটি ঘটনায় দুটি মামলা হয় না।

এজে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS