spark
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই ২০২০, ১ শ্রাবণ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ২৭৩৩ জন, সুস্থ হয়েছেন ১৯৪০ জন: স্বাস্থ্য অধিদপ্তর

আইসোলেশনে থাকাদের বিনোদনে জেলা প্রশাসকের টিভি উপহার

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৩ জুন ২০২০, ১১:৩৩ | আপডেট : ০৩ জুন ২০২০, ১১:৩৯
TV gift for the entertainment,
ছবি সংগৃহীত
পঞ্চগড়ের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে স্থাপিত কোভিড ডেডিকেটেট হাসপাতালের কোভিড-১৯ রোগীদের বিনোদনমূলক সময় কাটানোর জন্য একটি ৩২ ইঞ্চি টেলিভিশন উপহার দিলেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন।

গতকাল মঙ্গলবার দুপুরে জেলা করোনা মনিটরিং কমিটির সভা শেষে সিভিল সার্জন ডা. ফজলুর রহমানের হাতে টিভিটি তুলে দেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান।

এ সময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, বোদা পৌর মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, তেঁতুলিয়া উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু, বোদা উপজেলা চেয়ারম্যান ফারুক আলম টবি, আটোয়ারী উপজেলা চেয়ারম্যান তৌহিদুল ইসলাম, দেবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চিশতী, জেলা প্রশাসনের কর্মকর্তাসহ করোনা মনিটরিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলায় এ পর্যন্ত ৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ১৪ জন ইতিমধ্যে সুস্থ হয়েছেন। তবে সর্বোচ্চ সংখ্যক ৩৫ জন শনাক্ত হয়েছে দেবীগঞ্জ উপজেলায়। এজন্য দেবীগঞ্জ উপজেলাকে বিশেষ এলাকা হিসেবে ঘোষণা করে সেখানে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রশাসনের পক্ষ থেকে বিশেষ তাগিদ প্রদান করা হয়। এছাড়া গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলা, সকলের মাস্ক ব্যবহার নিশ্চিত করাসহ হাট-বাজরে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। বিভিন্ন এলাকায় করোনা আক্রান্তদের বাড়িতে খাবারসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছানোসহ তাদের খোঁজ খবর রাখতে প্রত্যেক উপজেলায় একটি করে বিশেষ কমিটি গঠনের জন্য সভায় সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে করোনা আক্রান্ত রোগীদের প্রাতিষ্ঠানিক আইসোলেশন নিশ্চিত করার জন্য পঞ্চগড় মা ও শিশু কল্যাণ কেন্দ্রটিকে কোভিড ডেডিকেটেট হাসপাতাল করোনা  নির্বাচন করা হয়। এরই মধ্যে বিভিন্ন এলাকায় করোনা আক্রান্ত চারজনকে এই হাসপাতালে প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রাখা হয়েছে। থাকা খাওয়ার ভালো ব্যবস্থা থাকলেও সেখানে তাদের কোনও বিনোদনের ব্যবস্থা ছিল না। বিষয়টি চিন্তা করেই জেলা প্রশাসনের পক্ষ থেকে সেখানে এই টেলিভিশন প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, করোনা রোগীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে। তাদের যেকোনো সমস্যায় আমরা পাশে রয়েছি।

সরকারিভাবে করোনা আক্রান্ত প্রতি ব্যক্তিকে পাঁচ হাজার টাকা করে দেওয়া হয়েছে। এছাড়া আমরা পুষ্টিকর খাবার তাদের মধ্যে বিতরণ করেছি। করোনায় আক্রান্ত কেউ যেন কোনও ভোগান্তিতে না পড়েন তা আমরা খেয়াল রাখছি।

প্রাতিষ্ঠানিক আইসোলেশনে থাকা রোগীদের বিনোদনের জন্য টিভি কিনে দিয়েছি। এছাড়া জেলায় করোনার সংক্রমণ ঠেকাতে ঝুঁকিপূর্ণ এলাকাগুলো চিহ্নিত করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। যারা আক্রান্ত হয়েছেন, তাদের সংস্পর্শে নতুন করে কেউ যেন আক্রান্ত না হয় সেটা বিশেষ গুরুত্বের সঙ্গে দেখছি।

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৯৬৩২৩ ১০৬৯৬৩ ২৪৯৬
বিশ্ব ১৩৭১২৩৩৬ ৮১৬৮৯৩৯ ৫৮৭২০২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়