logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ১৫ জন, আক্রান্ত ২০২৯ জন সুস্থ ৫০০ জন, নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৩১০টি: স্বাস্থ্য অধিদপ্তর

আইসোলেশনে থাকা একজনের মৃত্যু, লকডাউন

মাগুরা প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৩ এপ্রিল ২০২০, ১৪:১২
করোনা মৃত্যু বৃদ্ধ
ছবি সংগৃহীত
মাগুরার মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস সন্দেহে আইসোলেশনে থাকা রোগীর মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল সাতটার দিকে তিনি মারা যায়। পেশায় কৃষক ওই ব্যক্তির বয়স ৫০ বছর। করোনা সন্দেহে তাকে ভর্তির পরপরই আইসোলোশনে রাখা হয়। মৃত ব্যক্তির নাম বাকি মিয়া (৪৮)

ঘটনায় মৃতের বাড়িসহ নিকট আত্মীয় প্রতিবেশীদের বাড়ি লকডাউন  ঘোষণা করেছে প্রশাসন।

মহম্মদপুর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোকসেদুল মোমিন জানান, জ্বর, কাশি, শ্বাসকষ্টসহ নানা উপসর্গ নিয়ে গতকাল বৃহস্পতিবার ওই ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। তার শারীরিক অবস্থা সন্দেহজনক মনে হলে তাকে স্বাস্থ্যকমপ্লেক্সের আইসলোশনে রাখা হয়। পরে শুক্রবার সকালে তার অতিরিক্ত শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। তার নমুনা সংগ্রহ করা হচ্ছে বলে তিনি জানান।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, মৃত ওই ব্যাক্তির বাড়িতে লালপতাকা টাঙিয়ে দেয়া হয়েছে।

মহম্মদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, খবরটি জানার পরেই মৃতের বাড়িসহ নিকট আত্বীয় প্রতিবেশীদের বাড়ি লকডাউন  ঘোষণা করা হয়েছে।

সিভিল সার্জন প্রদীপ কুমার সাহা জানান, জ্বর শ্বাসকষ্টে ভোগা ওই রোগী মহম্মদপুরে আইসোলেশনে ছিলেন। তিনি করোনায় আক্রান্ত কিনা তা জানার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট পেলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। তবে মাগুরার জেলা প্রশাসক আশরাফুল আলম জানান, মরদেহ এলাকায় আসলে সচেতনতার সঙ্গে দাফন সম্পন্ন করার জন্য নির্দেশ দেয়া হয়েছে। তার বাড়িসহ আশপাশের বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া সংশ্লিষ্ট এলাকা নজরদারিতে আছে। পরীক্ষায় করোনা পজেটিভ আসলে পুরো এলাকা লকডাউনের আওতায় আনা হবে। 

জেবি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪০৩২১ ৮৪২৫ ৫৫৯
বিশ্ব ৫৭৮৮৯২৮ ২৪৯৭৯৫৩ ৩৫৭৪২৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়