logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

যেখানে আড্ডা সেখানেই পুলিশের লাঠিচার্জ

দিনাজপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৮:০০ | আপডেট : ২৬ মার্চ ২০২০, ১৮:০৬
লাঠিচার্জ করোনা দিনাজপুর
প্রতিকী ছবি
করোনাভাইরাস প্রতিরোধে দিনাজপুরে দোকান- পাট বন্ধ, রাস্তায় ও বাজারে জনসমাগম এড়াতে মাঠে কাজ করছে ম্যাজিস্টেটসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ফলে শহর অনেকটা জনশূন্যে পরিণত হয়েছে। তবে শহরের যেখানে আইন অমান্য করে আড্ডা জমানো হচ্ছে সেখানে পুলিশ লাঠিচার্জ করছে।

এদিকে ভাইরাস এড়াতে শহরের মানুষজনকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গাড়িবহরে মাইকিং করে সর্তকতার সঙ্গে বাসায় থাকার  আহ্বান জানাচ্ছে।

আজ বৃহস্পতিবার সকালে শহরের বিভিন্ন মোড়ে, বাজার ও সড়কে জনসমাগম দেখলেই  প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  ও আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত র‌্যাব, পুলিশ ও সাধারণ জনগণকে বাড়িতে থাকার নির্দেশ দিচ্ছেন।

অন্যথায় আইন অমান্যকারীদের ওপর লাঠিচার্জ করছেন তারা। এদিকে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সার্বক্ষণিক টহল অব্যাহত রয়েছে। তবে সাধারণ মানুষ ঘরমুখি হওয়ায় শহরের ব্যস্ততম রাস্তা প্রায় জনশূন্য।

এদিকে সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) জানিয়েছে দেশে আরও পাঁচজন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। তবে গেল ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। এ নিয়ে করোনায় মোট আক্রান্ত ৪৪ জন।

আজ বৃহস্পতিবার বিকেলে মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নতুন আক্রান্ত পাঁচজনই পুরুষ। এদের দুজনের বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে, দুজন ৪০ থেকে ৫০ এর মধ্যে, একজন ষাটোর্ধ্ব। একজন বিদেশফেরত। তিনজন অন্য রোগীর সংস্পর্শে আক্রান্ত হয়েছেন। একজনের বিষয়ে এখনও অনুসন্ধান চলছে।

জেবি

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়