logo
  • ঢাকা সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬

ঘুষ নিয়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার অভিযোগে ৩ পুলিশকে অব্যাহতি

হিলি প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০৮ ফেব্রুয়ারি ২০২০, ২২:৩৮ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪২
ঘুষ নিয়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেওয়ার অভিযোগে ৩ পুলিশকে অব্যাহতি

দুই লাখ টাকার বিনিময়ে মাদক ব্যবসায়ীকে ছেড়ে দেয়ার অভিযোগে জয়পুরহাটের পাঁচবিবি থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুর রহমান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রবিউল আওয়ালকে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে পুলিশ কনস্টেবল মুক্তার হোসেনকে ক্লোজড করে ঢাকায় পাঠানো হয়েছে।

শনিবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয় থেকে এ আদেশ দেওয়া হয়। পাঁচবিবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে দিনাজপুর জেলার হাকিমপুর থানার অন্তর্গত সীমান্তবর্তী হাঁড়িপুকুর এলাকা থেকে মাদক ব্যবসায়ী আমজাদ হোসেনকে ইয়াবাসহ আটক করেন অভিযুক্ত পুলিশ সদস্যরা। পরে তাকে পাঁচবিবি উপজেলার সোনাপুর এলাকার একটি মাঠে নিয়ে অভিযুক্ত পুলিশ সদস্যদের সোর্স হিসেবে পরিচিত মারফিদুল ইসলাম ও শাকিল হোসেনের মধ্যস্থতায় ২ লাখ ৫০ হাজার টাকার বিনিময়ে ছেড়ে দেয়ার প্রস্তাব দেন। এ সময় আমজাদ হোসেন তাৎক্ষণিকভাবে ২ লাখ টাকার ব্যবস্থা করে দিলে তাকে ছেড়ে দেয় অভিযুক্ত পুলিশ সদস্যরা।

এরপর বাকি আরও ৫০ হাজার টাকার জন্য আমজাদকে চাপ দিতে থাকে পুলিশের ওই সোর্সরা। এরই একপর্যায়ে আমজাদ হোসেন ঘটনাটি স্থানীয় সাংবাদিকদের জানান। পরে সাংবাদিকরা ওই সোর্সদের হাকিমপুর থানা পুলিশের কাছে সোপর্দ করেন।

এ ঘটনা জানতে পেরে জয়পুরহাট জেলার পুলিশ সুপার সালাম কবীর বিষয়টি তদন্তের নির্দেশ দেন। অতিরিক্ত পুলিশ সুপার সাজ্জাদ হোসেনের প্রাথমিক তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়।

এদিকে, হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক আকন্দ জানান, জয়পুরহাট জেলা পুলিশের ঊর্ধ্বতন একটি তদন্ত দল হাকিমপুরে তদন্ত করেছেন। বিষয়টি অন্য জেলার হওয়ায় তারা এ বিষয়ে বিস্তারিত বলতে পারবেন না বলে জানান পুলিশের এই ওসি। তিনি আরও বলেন, পুলিশের সোর্স হিসেবে পরিচিত মারফিদুল ইসলাম ও শাকিল হোসেনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এজে/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়