• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

ভোটের আগে গোপন বৈঠকের পর গ্রেপ্তার, বরখাস্ত সেই শিক্ষক

সিরাজগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ২১:৪২
শিক্ষক
ছবি: আরটিভি

সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনকে প্রভাবিত করতে প্রিসাইডিং অফিসারদের নিয়ে গোপন বৈঠক করার অভিযোগে গ্রেপ্তার হয়ে কারাগারে যাওয়া শিক্ষক নেতা আমিনুর ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সোমবার (১৩ মে) সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হারুনর রশিদ স্বাক্ষরিত একটি চিঠিতে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়।

আমিনুর ইসলাম সদর উপজেলার শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি।

অফিস আদেশে উল্লেখ করা হয়, সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আমিনুর ইসলামের নামে উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার বাদী হয়ে সদর থানায় মামলা করেছেন। ওই মামলায় আমিনুর ইসলাম গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন। বাংলাদেশ সার্ভিস রুলস পার্ট-১ এর বিধি ৭৩ এর নোট (২) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অফিস মেমোরেন্ডাম অনুযায়ী তাকে ৬ মে থেকে সাময়িক বরখাস্ত করা হলো।

প্রসঙ্গত, গত ৫ মে রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কাদাই এলাকার গার্ডেন প্যালেস রিসোর্টে উপজেলা নির্বাচনকে প্রভাবিত করতে কয়েকজন তালিকাভুক্ত প্রিজাইডিং অফিসার গোপন বৈঠক করছেন- এমন খবরে সেখানে জেলা প্রশাসন, পুলিশ ও নির্বাচন অফিস যৌথ অভিযান চালায়। তবে ওইদিন ঘটনাস্থলে কাউকে না পাওয়া গেলেও সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে আনা হয়।

পরদিন ৬ মে পাঁচ প্রিসাইাডিং কর্মকর্তাসহ বৈঠকের মূল সমন্বয়ক শিক্ষক আমিনুর ইসলামকে গ্রেপ্তারের পর রাতে সংবাদ সম্মেলন করেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। এ ঘটনায় আটজনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ২০ জনকে আসামি করে মামলা করেন রিটানিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিখোঁজ কিশোরীকে উদ্ধার করতে গিয়ে মারধরের শিকার ৪ পুলিশ
সিরাজগঞ্জে মহাসড়কে নেই যানজট, নির্বিঘ্নে বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ 
কিশোরগঞ্জে বিদ্যালয়ের নামে অপপ্রচার, প্রতিবাদে শিক্ষকদের সংবাদ সম্মেলন
বঙ্গবন্ধু সেতুর পশ্চিম মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে