• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

শেরপুর পৌরসভার মেয়র বরখাস্ত

আরটিভি নিউজ

  ১৩ মে ২০২৪, ০৫:৪৯
ছবি : সংগৃহীত

বগুড়ার শেরপুর পৌরসভার মেয়র ও উপজেলা বিএনপির বহিষ্কৃত নেতা জানে আলম খোকা বিরুদ্ধে আনা বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (১২ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব জানে আলম খোকা বিধি বহির্ভূতভাবে বাস টার্মিনালের ২০২০ এবং ২০২১ সালে ইজারা মওকুফ, অনিয়মতান্ত্রিকভাবে মাস্টাররোলে কর্মচারী নিয়োগ, জিপ গাড়ি মেরামতের নামে অতিরিক্ত বিল প্রদান, ২২৮টি দোকান বরাদ্দ প্রদান না করা, পৌরসভার বিভিন্ন ক্রয়ে দুর্নীতি ও অনিয়ম, পৌরসভার গৃহকর অ্যাসেসমেন্টে দুর্নীতি, ইমারত ও ভূমির ওপর অতিরিক্ত কর আদায় সংক্রান্ত আনিত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে।

অভিযোগসমূহ তদন্তে প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) (ঘ) এবং (২) এবং স্থানীয় সরকার ( পৌরসভা) আইন ২০০৯ এর ধারা ৩১ (১) অনুযায়ী শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত অপর প্রজ্ঞাপনে পৌরসভার প্রশাসনিক ও দাপ্তরিক কাজের সুবিধার্থে ‘মেয়রের আর্থিক ক্ষমতা’ পৌরসভার প্যানেল-১ মেয়র নাজমুল আলম খোকনকে অর্পণ করা হয়।

শেরপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ইমরোজ মুজিব জানে আলম খোকার বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চিঠি এখনও হাতে পাইনি, তবে প্রজ্ঞাপনের বিষয়টি শুনেছি।

এ বিষয়ে বরখাস্ত মেয়র জানে আলম খোকা বলেন, প্রজ্ঞাপনের মাধ্যমে বরখাস্তের বিষয়টি জানতে পেরেছি। রাজনৈতিক প্রতিহিংসা থেকে আমার বিরুদ্ধে যে অভিযোগগুলো আনা হয়েছে তা সঠিক নয়। প্রজ্ঞাপনের চিঠি হাতে পেলে পরবর্তীতে পদক্ষেপ নেব।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধান শিক্ষকের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির মামলা দুদকের
বেনজীরের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ পাওয়া গেছে: দুদক
তারেককে তালাক না দিলে বিএনপির ধ্বংস অনিবার্য: নানক
বেনজীরের দুর্নীতির প্রমাণ মিলেছে, মামলা শিগগিরই