• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

রাস্তায় হেলে পড়লো ১১ হাজার ভোল্টের পাঁচ খুঁটি

খুলনা প্রতিনিধি

  ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:০৩
বিদ্যুৎ, খুঁটি, হেলে

খুলনা শহরের কেডিএ এভিনিউ সড়কে ড্রেন প্রশস্তকরণের কাজ চলছে পুরোদমে। একই পথে চলাচল করছে শত শত মানুষ ও যানবাহন। খুলনা সিটি করপোরেশনের চলমান এ কাজের মধ্যেই আজ সোমবার সকাল নয়টার দিকে কেডিএ এভিনিউ হাতিলের শো রুমের পাশে একসঙ্গে হেলে পড়লো বিদ্যুতের ১১ হাজার ভোল্টের পাঁচটি খুঁটি। একটি খুঁটিতে ট্রান্সমিটারও রয়েছে। একইসঙ্গে হেলে পড়েছে টেলিফোন লাইনের খুঁটিও।

এ সময় কর্মরত শ্রমিকসহ আতঙ্কিত শত শত মানুষ দিগ্বিদিক ছুটতে থাকেন। এ সময় যানবাহনের হর্ন ও মানুষের চিৎকারে এক ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়। থমকে যায় যানবাহনসহ মানুষের চলাচল। অলৌকিকভাবে বড় ধরনের দুর্ঘটনার হাত থেকে রক্ষা পায় সবাই।

খবর পেয়ে ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশান কোম্পানি (ওজোপাডিকো) থেকে খুঁটির বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ প্রকৌশলীরা ঘটনাস্থলে ছুটে আসেন।

বিদ্যুৎ বিভাগের কর্মকর্তা ও স্থানীয়রা জানান, জলাবদ্ধতা দূর করতে কেসিসি নগরজুড়ে ড্রেন প্রশস্তকরণের কাজ করছে। মেশিন দিয়ে ড্রেন কাটতে গিয়ে অনেক মানুষের বাড়ির সীমানা ওয়ান হেলে ও ধসে পড়ছে। বিদ্যুৎ টেলিফোনের খুঁটি রাস্তায় আছড়ে পড়েছে। অনেক ভবন এখন ঝুঁকির মধ্যে রয়েছে। যেকোনো মুহূর্তে বড় ধরনের দুর্ঘটনা হতে পারে।

কামরুল ইসলাম মনি নামের স্থানীয় এক বাসিন্দা জানান, ড্রেন প্রশস্তকরণের কাজে নিয়োজিত শ্রমিকরা বিদ্যুতের খুঁটির পাশে খনন করায় সেগুলো ধসে পড়ে।

কেউ কেউ বলছেন, ঠিকাদার প্রভাবশালী হওয়ায় শ্রমিকরা খামখেয়ালি হয়ে কাজ করছেন। যার কারণে বিদ্যুৎ ও টেলিফোনের খুঁটিসহ মানুষের বাড়ির দেয়াল ধসে পড়েছে।

ওজোপাডিকোর ডিভিশন-৪ এর এক্সেন ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর হোসেন বলেন, কেসিসির ঠিকাদার মেশিন দিয়ে ড্রেন প্রশস্ত করতে গিয়ে খুঁটির পাশের মাটি বেশি সরিয়ে ফেলেছে। আমরা খুঁটি সংলগ্ন দুই থেকে তিন ফিট মাটি সরাতে নিষেধ করার অনুরোধ জানিয়েছিলাম। কিন্তু তারা তোয়াক্কা করেনি। যে কারণে ১১ হাজার ভোল্টের পাঁচটি খুঁটি হেলে পড়েছে। খুঁটি হেলে পড়ার পরপর বিদ্যুৎ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে খুঁটি অপসারণের কাজ শুরু করেছে।

খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, কেডিএ এভিনিউ সড়কে বিদ্যুতের হেলে পড়া খুঁটি দ্রুত অপসারণ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। জলাবদ্ধতা দূর করতে কেসিসি ড্রেন প্রশস্তকরণের কাজ যে ঠিকাদার করছে তাকে বলে দেওয়া হয়েছে যেন বিদ্যুতের খুঁটিসহ কারও কোনও ক্ষতি না হয়।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানুষের নাকের যত জানা-অজানা
রাইসিকে বিদায় জানাতে ইরানে ৬৮ দেশের প্রতিনিধি
ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার: প্রধান বিচারপতি
মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা, নিহত ২
X
Fresh