• ঢাকা শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
logo

হাতিয়ায় দুই মাছধরা ট্রলারে ডাকাতি, জেলে অপহরণ

হাতিয়া প্রতিনিধি

  ২৭ আগস্ট ২০১৯, ১২:০৮
হাতিয়া জেলে অপহরণ

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বঙ্গোপসাগরে সোমবার রাতে দুটি মাছধরা ট্রলারে ডাকাতির ঘটনা ঘটেছে। এসময় এক জেলেকে অপহরণ করেছে জলদস্যুরা।

সোমবার গভীর রাতে হঠাৎ বঙ্গোপসাগরে গ্যাসফিল্ডের সন্নিকটে ডাকাতদল মাছধরা ট্রলারের ওপর আক্রমণ করে। তারা হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের আমতলি ঘাটের সাহেদ উদ্দিনের মালিকানাধীন এমভি মা বাবার দোয়া ও বুড়িরচর ইউনিয়নের রহমতবাজার ঘাটের রিয়াজ উদ্দিনের মালিকানাধীন এমভি মাহিন নামে দুটি ট্রলারে আক্রমণ করে। এসময় জলদস্যুরা মাছ, জাল, ইঞ্জিনসহ সব লুট করে নিয়ে যায়। পরে এমভি মাহিন ট্রলারটি লুট করে মাঝিমাল্লাসহ ছেড়ে দিলেও এমভি মা বাবার দোয়ার মাঝি এরশাদ উদ্দিনকে ট্রলারটিসহ নিয়ে যায়। জলদস্যুরা এমভি মা বাবার দোয়ার মাঝিমাল্লাদের অন্য ট্রলারে নামিয়ে দেয়।

এমভি মা বাবার দোয়া ট্রলারের অন্য মাঝিমাল্লারা মুঠোফোনে আরটিভিকে জানান, ডাকাতরা হাতিয়ার দুটি ট্রলার ছাড়াও আরো কয়েকটি ট্রলার ডাকাতি করতে দেখেছে। তবে রাতের আঁধারে ঐ ট্রলারগুলো চিনতে পারেনি।

এদিকে হাতিয়ার জাহাজমারা ঘাটের ট্রলার মালিক সমিতির সভাপতি রাশেদ জানান, বেশির ভাগ ট্রলার মোবাইল নেটওয়ার্কয়ের বাইরে থাকায় যোগাযোগ করা যাচ্ছে না।

এ ব্যাপারে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল খায়ের জানান, ঘটনাটি আমি শুনেছি। হাতিয়া থেকে অনেক দূরে সাগরের মধ্যে হওয়ায় আমরা অ্যাকশনে যেতে পারছি না। তবে আমি নৌবাহিনী ও কোস্টগার্ডকে বিষয়টি জানিয়েছি।

আরও পড়ুন

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিন বছর অনুপস্থিত, নিয়মিত বেতন তোলেন শিক্ষক
হাতিয়ায় দেখা মিলল বিষধর ‘ইয়েলো-বেলিড সি স্নেক’
বঙ্গোপসাগরে কার্গো জাহাজডুবি, সাগরে ভাসছে ১২ নাবিক
দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হাতিয়ার কমলার দিঘি সমুদ্রসৈকত 
X
Fresh