• ঢাকা বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১
logo

দুধ কেনা বন্ধ থাকায় বিপাকে সিরাজগঞ্জের খামারিরা (ভিডিও)

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

  ২৯ জুলাই ২০১৯, ১৩:৪৯

দুধে সিসা, এন্টিবায়োটিকসহ ক্ষতিকর উপদান পাওয়ায় গতকাল রোববার হাইকোর্ট থেকে মিল্কভিটাসহ ১৪ প্রতিষ্ঠানের দুগ্ধ প্রক্রিয়াকরণ ও বিপণনে ৫ সপ্তাহের নিষেধাজ্ঞা দেয় উচ্চ আদালত। এমন আদেশের ফলে এসকল কোম্পানি সোমবার সকাল থেকে দুধ কেনা বন্ধ রাখে। এর ফলে বিপাকে পড়েছে দেশের সর্ববৃহৎ দুধ উৎপাদনকারী এলাকা সিরাজগঞ্জের শাহজাদপুরের হাজার হাজার খামারি।

প্রতিদিন শাহজাদপুর ও আশপাশের এলাকায় প্রায় ৭ লাখ লিটার দুধ উৎপাদন হয়। এর সিংহভাগ দুধ ক্রয় করে মিল্কভিটা, প্রাণ, আফতাব, ব্রাকের আড়ংসহ বড় বড় কোম্পানি। কিন্তু হাইকোর্টের নিষেধাজ্ঞার জন্য এসকল কোম্পানি আজ সকাল থেকে দুধ ক্রয় সম্পূর্ণভাবে বন্ধ রাখে। খামারিরা তাদের দুধ বিক্রি করতে না পেরে ১০ থেকে ২০ টাকা দরে বাইরে বিক্রি করতে বাধ্য হয়। অনেকে দুধ বিক্রি করতে না পেরে পানিতে ফেলে দেয়। ঈদের আগে এমন পরিস্থিতি তাদের চরম বিপদের মুখে ফেলবে মনে করছেন খামারিরা।

এদিকে সকালে বাঘাবাড়ি মিল্কভিটার প্রধান কারখানার সামনে জড়ো হয় বিভিন্ন দুধ ক্রয় সমিতির সদস্য ও নেতৃবৃন্দরা। এসময় চরম ক্ষোভ প্রকাশ করেন তারা।
-----------------------------------------------------------------
আরো পড়ুন: সেই দুই কলা কাণ্ডে জরিমানা ২৫ হাজার রুপি!
-----------------------------------------------------------------

মিল্কভিটার সহকারী জেনারেল ম্যানেজার ডা. এএফএম ইদ্রিস বলেন, আদালতের আদেশের কারণে দুধ সংগ্রহ বন্ধ রাখা হয়েছে। আবার আদালতের নির্দেশ পেলেই কার্যক্রম শুরু করা হবে।

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামীর নির্বাচনী প্রচারণায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা!
১০ মিনিটে উজ্জ্বলতা বাড়াবে যে মিশ্রণ
গাধার দুধ বিক্রি করে কোটিপতি, গড়ে তুলেছেন খামার (ভিডিও)
মেলায় জাদু খেলার নামে অশ্লীল নৃত্য, আটক ৫  
X
Fresh