logo
  • ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

সেই দুই কলা কাণ্ডে জরিমানা ২৫ হাজার রুপি!

বিনোদন ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৮ জুলাই ২০১৯, ১৫:৪৭ | আপডেট : ২৮ জুলাই ২০১৯, ১৭:৩৮
বলিউড অভিনেতা রাহুল বোস

দুটো কলা নিয়ে হয়ে গেল এলাহি কাণ্ড। বলিউড অভিনেতা রাহুল বোস ভারতের চণ্ডীগড়ের জেডব্লিউ ম্যারিয়ট হোটেল থেকে মাত্র দুটো কলা খেয়েছিলেন। আর সেজন্য তাকে বিল পরিশোধ করতে হয়েছে ৪৪২ রুপি ৫০ পয়সা। অভিনেতা ক্ষুব্ধ হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছিলেন গত সোমবার। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে মুহূর্তেই তা ভাইরাল হয়।

ঘটনার পর নড়চড়ে বসেছিল চণ্ডীগড় প্রশাসন। ডেপুটি কমিশনার ও এক্সাইজ এবং ট্যাক্সেশন কমিশনার মণিদীপ সিং দ্রুত পদক্ষেপ নেন।  গত বুধবারই এই ঘটনাটি খতিয়ে দেখার জন্য উচ্চ পর্যায়ে তদন্তের নির্দেশ দিয়েছিলেন তিনি। ঘটনার সত্যতা পেয়ে হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেন তারা। জানান, সিজিএসটির ১১ ধারা লঙ্ঘন করেছে হোটেল কর্তৃপক্ষ। এজন্য কর্তৃপক্ষকে ২৫ হাজার রুপি জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, টাটকা ফল ও সবজি জিএসটির আওতায় পড়ে না। তাই ফ্রুট প্ল্যাটারে দুটো কলার জন্য উচ্চহারে জিএসটি নেয়া বেআইনি বলে জানায় শুল্ক কর্তৃপক্ষ। প্রকৃতপক্ষে ফ্রুট প্ল্যাটার বিভিন্ন ফলে পরিপূর্ণ থাকলে কর্তৃপক্ষ ৫ শতাংশ জিএসটি নিতে পারত, কিন্তু এই পাঁচতারা হোটেল বেআইনিভাবে রাহুল বোসের ক্ষেত্রে ১৮ শতাংশ জিএসটি অতিরিক্ত নিয়েছে।

আরও পড়ুন 

জিএ/এম

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়