• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গাজীপুরে কারখানায় বিস্ফোরণ, দগ্ধ ৬

গাজীপুর প্রতিনিধি

  ১৩ জুলাই ২০১৯, ০৮:৪৭
বিস্ফোরণ
গাজীপুরে কারখানায় বিস্ফোরণ

গাজীপুরের মাওনা এলাকায় নোমান গ্ৰুপের জারবা টেক্সটাইল মিল নামে একটি কারখানার জেনারেটরের গ্যাস লাইন বিস্ফোরণে ৬ কর্মী দগ্ধ হয়েছেন।

গতকাল শুক্রবার (১২ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে শ্রীপুর উপজেলার ওই কারখানায় এই ঘটনা ঘটে।

শ্রীপুর ফায়ার সার্ভিস স্টেশনের কর্মকর্তা রাম প্রসাদ কারখানা কর্তৃপক্ষের বরাত দিয়ে জানান, গ্যাস জেনারেটরের লাইন বিস্ফোরণে কয়েকজন কারখানার কর্মী দগ্ধ ও আহত হয়েছেন। তাদের হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

তিনি জানান, রাত ৯টা ২০ মিনিটে দুর্ঘটনার খবর পান তারা। পরে ঘটনাস্থলে আসার আগেই কারখানার নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নিভিয়ে ফেলা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক কারখানা এক কর্মকর্তার তথ্য মতে আহত ও দগ্ধরা হলেন- সিদ্দিকুর রহমান (৩০), মো. মিজানুর রহমান (২৬), সজীব মিয়া (২৫), রিপন মিয়া (৩০), খলিলুর রহমান (২৩), হাফিজুর রহমান (৩০)।

তিনি আরও জানান, বিস্ফোরণে জেনারেটর রুমের দরজা- জানালা ভেঙে গেছে। বিকট শব্দে বিস্ফোরণের পর মুহূর্তেই আগুন ধরেছিল।

স্থানীয় আল-হেরা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফারুক হোসেন জানান, আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর। তাদেরকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রাতেই দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন গাজীপুর-৩ (শ্রীপুর) আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন। তিনি উপস্থিত ফায়ার সার্ভিস কর্মীদের কাছে ঘটনার বর্ণনা শুনেন।

এদিকে এ বিষয়ে তথ্য নিতে কারখানার মূল ফটকে গেলে সংবাদ মাধ্যমের কর্মীদের প্রবেশ করতে দেয়া হয়নি। কারখানায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রবেশেও কড়াকড়ি আরোপ করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশের কয়েকজন সদস্য।

এ ঘটনায় কারখানা কর্তৃপক্ষের কোনও বক্তব্য পাওয়া যায়নি।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
ফিলিস্তিনের পতাকা দেখেই গেলেন লাথি মারতে, সঙ্গে সঙ্গে বিস্ফোরণ
ইরানে বিস্ফোরণ: মার্কিন গণমাধ্যম বলছে ইসরায়েল হামলা করেছে
X
Fresh