itel
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৮ জন, আক্রান্ত ৪০১৯ জন, সুস্থ হয়েছেন ৪৩৩৪ জন: স্বাস্থ্য অধিদপ্তর

সাঁতার কাটতে গিয়ে রুয়েট শিক্ষার্থী নিখোঁজ

নওগাঁ প্রতিনিধি
|  ০৬ জুন ২০১৯, ১৯:৪১ | আপডেট : ০৬ জুন ২০১৯, ১৯:৫৪
নওগাঁয় নদীতে সাঁতার কাটতে গিয়ে এক রুয়েট শিক্ষার্থী নিখোঁজ হয়েছেন। আজ বৃহস্পতিবার দুপুর একটার দিকে শহরের ডিগ্রি মোড় শিশু হাসপাতালের পেছনে ছোট যমুনা নদীতে সাঁতার কাটতে গিয়ে নিখোঁজ হন ওই শিক্ষার্থী।

নিখোঁজ শিক্ষার্থীর নাম রিফাত হোসাইন (২১)। তিনি নওগাঁ শহরের কুমাইগাড়ী মহল্লার দেওয়ানপাড়ার শেরেকুল ইসলামের ছেলে এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষার্থী।

তাকে উদ্ধারে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং রাজশাহী থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

এদিকে জেলা প্রশাসক মিজানুর রহমান ও পুলিশ সুপার ইকবাল হোসেনসহ অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঈদের ছুটিতে রিফাত হোসাইন বাড়িতে আসেন। বৃহস্পতিবার সকাল থেকে ক্রিকেট খেলার পর দুপুর একটার দিকে রিফাত ও তার চাচাতো ভাই উল্লাস দুজনে ছোট যমুনা নদীতে সাঁতার কাটছিলেন। এসময় তারা নদীর দক্ষিণ পাশ থেকে সাঁতার কেটে উত্তর পাড়ে যাচ্ছিলেন। উল্লাস সাঁতরিয়ে নদী পার হলেও পাড়ে পৌঁছার ৫-৭ ফুট দূরে দুর্বল হয়ে রিফাত পানিতে ডুবে যান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানীয় ১৫-২০ জন লোককে পানিতে নামিয়ে রিফাতকে উদ্ধারের চেষ্টা করে। এছাড়া জাল দিয়ে টেনেও তাকে উদ্ধারের চেষ্টা করা হয়। পরে নওগাঁ ফায়ার সার্ভিসের একটি ইউনিট সেখানে গিয়ে উদ্ধার কার্যক্রম চালায়। বিকেল তিনটার দিকে রাজশাহী থেকে ডুবুরি এসে উদ্ধার কার্যক্রম শুরু করে। তবে সন্ধ্যা সাড়ে ছয়টা পর্যন্ত তার সন্ধান মিলেনি। উদ্ধার কাজ অব্যাহত আছে।

রিফাতের চাচাতো ভাই উল্লাস জানান, সাঁতরিয়ে নদী পার হওয়ার সময় পাড়ের ৫-৭ ফুট দূরে রিফাত দুর্বল হয়ে পড়ে। এরপর আর সাঁতরাতে পারবে না বলে জানায়। এক সময় সে পানিতে ডুবতে থাকে। এসময় সেখানে এক লোককে ডেকে বলি আমার ভাই পানিতে ডুবে যাচ্ছে, তাকে বাঁচান। তবে তিনি কোনও সাহায্য না করেই চলে যান।

নওগাঁ ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র ম্যানেজার সাবের আলী জানান, রিফাতকে উদ্ধারে নওগাঁ স্টেশনের পাঁচজন এবং রাজশাহী ফায়ার সার্ভিসের দুই ডুবুরিসহ পাঁচজন কাজ করছেন। যেখানে ডুবে গেছে সেখানে অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে অবস্থান পরিবর্তন করে এর আশপাশে খোঁজা হচ্ছে। উদ্ধার কাজ অব্যাহত আছে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন বলেন, সাঁতার কেটে নদী পার হতে গিয়ে রিফাত হোসাইন নিখোঁজ হয়েছে। তাকে উদ্ধারে নদীতে জাল টানা হয়েছে। এখনও উদ্ধার কার্যক্রম চলছে।

জেবি/পি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৩২৭৭ ৬৬৪৪২ ১৯২৬
বিশ্ব ১০৬০২০৭৬ ৫৮১৩১৮২ ৫১৪৩২২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়