• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

নুসরাত হত্যা মামলার আসামি নুর উদ্দিন গ্রেপ্তার

ময়মনসিংহ প্রতিনিধি

  ১২ এপ্রিল ২০১৯, ১৩:১০

ফেনীর সোনাগাজীতে মাদরাসাছাত্রী নুসরাত জাহানকে পুড়িয়ে হত্যা মামলার অন্যতম আসামি নুর উদ্দিনকে ময়মনসিংহ থেকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বৃহস্পতিবার রাতে ভালুকা উপেজলার সিডস্টোর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক ভালুকা থানা পুলিশের এক কর্মকর্তা শুক্রবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গ্রেপ্তারের পর নুর উদ্দিনকে ঢাকায় পাঠানো হয়েছে।

এর আগে এ মামলার আরেক আসামি সোনাগাজী পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, পৌর কাউন্সিলর মোকসুদ আলমকে ঢাকার একটি আবাসিক হোটেল থেকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, মাদরাসার অধ্যক্ষ সিরাজউদ্দৌলার ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ছিলেন নুর উদ্দিন ও শাহাদাত হোসেন ওরফে শামীম। নুসরাত হত্যা মামলায় তারা সরাসরি জড়িত বলে বিভিন্ন মাধ্যম থেকে অভিযোগ পাওয়া গেছে। পাঁচ এপ্রিল রাতে দুজনকে ও ছয় এপ্রিল ঘটনার দিন সকালে নুর উদ্দিনকে মাদরাসার মূল ফটকে দেখা গেছে বলে একাধিক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন। তারা দুজনই এ মামলার দ্বিতীয় ও তৃতীয় নম্বর আসামি।

২৭ মার্চ অধ্যক্ষ সিরাজউদ্দৌলা গ্রেপ্তার হওয়ার পর তার মুক্তির দাবিতে ‘সিরাজউদ্দৌলা সাহেবের মুক্তি পরিষদ’ নামে কমিটি গঠন করা হয়।

২০ সদস্যের এ কমিটির আহ্বায়ক নুর উদ্দিন এবং যুগ্ম আহ্বায়ক হন শাহাদাত হোসেন। তাদের নেতৃত্বে অধ্যক্ষের মুক্তির দাবিতে গেল ২৮ ও ৩০ মার্চ উপজেলা সদরে দুই দফা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। তারাই নুসরাতের সমর্থকদের হুমকি-ধমকি দিয়ে আসছিলেন বলে অভিযোগ পাওয়া গেছে। তবে হত্যা মামলার আরেক আসামি শাহাদাত হোসেনকে এখনও গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২
বাগেরহাটে কৃষককে পিটিয়ে হত্যা, আটক ৪
বিয়ে না দেওয়ায় মাকে গলা কেটে হত্যা করল ছেলে
নোয়াখালীতে ইয়াবাসহ গৃহবধূ গ্রেপ্তার 
X
Fresh