• ঢাকা মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১
logo

কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৬ এপ্রিল ২০২৪, ২২:৫২
কসবায় ছুরিকাঘাতে কৃষক হত্যা, গ্রেপ্তার ২
ছবি : সংগৃহীত

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবায় রাতের আধারে ছুরিকাঘাত করে হারুনুর রশিদ (৫০) নামের এক কৃষককে হত্যা করেছেন প্রতিপক্ষের লোকজন। বৃহস্পতিবার রাতে উপজেলার বায়েক ইউনিয়নের খাদলা গ্রামে এ ঘটনা ঘটে। জমিতে ফুটবল পড়ে ফসল ক্ষতিগ্রস্ত হওয়ায় তর্কের ঘটনায় বৃহস্পতিবার রাতে মীমাংসা সভায় যাওয়ার পথে তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে বলে জানায় তার পরিবার।

নিহত হারুনুর রশিদ উপজেলার বায়েক ইউনিয়নের খাদলা গ্রামের মৃত আবুল হাসেমের ছেলে।

পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শুক্রবার সকালে ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে।

শুক্রবার (২৬ এপ্রিল) দুপুরে নিহতের স্ত্রী লাকি আক্তার বাদী হয়ে ফিরোজ মিয়ার ছেলে সাগর মিয়াকে প্রধান আসামি করে সাতজনের নামসহ অজ্ঞাত আরও কয়েকজনের নামে থানায় হত্যা মামলা দায়ের করেছেন।

এ ঘটনায় ফিরোজ মিয়া ও তার স্ত্রী রত্না আক্তারকে গ্রেপ্তার করেছে পুলিশ। নিহত হারুন এলাকায় ভাল মানুষ হিসেবে পরিচিত ছিলেন। তার খুনের ঘটনায় পুরো এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

নিহতের চাচা আবদুল মান্নান জানান, হারুনুর রশিদের বাড়ির পাশেই একটি জমিতে তিলের চাষ করেছেন। চারদিকে জাল দিয়ে বেড়া দিয়ে রেখেছেন। মহল্লার রহমান মিয়ার ছেলে বায়েজিদ ও ফিরোজ মিয়ার ছেলে সাগর মিয়াসহ কয়েকজন বৃহস্পতিবার বিকেলে পাশেই একটি জমিতে ফুটবল খেলছিলো। ফুটবলটি বার বার তিলের জমিতে পড়লে ফসলের ক্ষতির হওয়ায় হারুনুর রশিদ তাদেরকে বকা দিলে তাদের মধ্যে তর্কাতর্কি হয়।

আবদুল মান্নান আরও জানান, এ ঘটনাকে কেন্দ্র করে ক্ষিপ্ত হয়ে বৃহস্পতিবার রাতে বায়েজিদের দাদা আনু মিয়া বিষয়টি মীমাংসা করে দেওয়ার জন্য হারুনুর রশিদকে খবর দেন। আনু মিয়ার বাড়িতে যাওয়ার পথে বায়েজিদ ও সাগর মিয়াসহ কয়েকজন মিলে হারুনুর রশিদকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। হারুনুর রশিদের চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক হারুনুর রশিদকে মৃত ঘোষণা করেন।

নিহতের ছোট ভাই মো. জিলানী মিয়া বলেন, আমার ভাই একজন সহজ সরল মানুষ। তিনি দীর্ঘদিন কাতারে ছিলেন। দুই বছর আগে কাতার থেকে একেবারে চলে এসে নিজের জমিতে কৃষিকাজ করতেন। পরিবারের কথা চিন্তা করে আবারও মালয়েশিয়া যাওয়ার জন্য সকল প্রস্তুতি গ্রহণ করেছিলেন। আগামী ৫ মে তার মালয়েশিয়া যাওয়ার কথা ছিলো। কথা কাটাকাটির জের ধরে বৃহস্পতিবার রাতে মীমাংসার জন্য যাওয়ার পথে বায়েজিদ ও সাগরসহ কয়েকজন মিলে তাকে ছুরিকাঘাত করে হত্যা করেছে। আমার ভাইয়ের খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। খুনিরা এবং তাদের আত্মীয় স্বজনরা এখনও হুমকি দিয়ে যাচ্ছেন।

বায়েক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন বলেন, হারুনুর রশিদ এলাকায় একজন ভাল মানুষ হিসেবে পরিচিত ছিলেন। জমিতে ফুটবল পড়ায় একটু তর্কাতর্কির কারণে সাগর ও বায়েজিদরা ছুরিকাঘাত করে একটি সুস্থ মানুষকে খুন করবে এটা ভাবাও যায়না। মানুষ এমন নৃশংস কেমন করে হয়, এটা আমার এখনও বিশ্বাসই হচ্ছে না।

কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজু আহমেদ বলেন, জমিতে ফুটবল পড়ে ফসল নষ্ট হওয়ায় কথা কাটাকাটি নিয়ে ক্ষিপ্ত হয়ে আসামিরা ছুরিকাঘাতে হত্যাকাণ্ড ঘটিয়েছে। এ ঘটনায় নিহতের স্ত্রী লাকি আক্তার বাদী হয়ে সাতজনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। নিহতের শরীরে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ ব্রা‏হ্মণবাড়িয়া সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এজাহারভুক্ত আসামি মো. ফিরোজ মিয়া ও রত্না আক্তারকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্যালটে প্রতীক ভুল, কসবা নির্বাচন কর্মকর্তা বদলি
কসবায় ট্রেনের নিচে ঝাঁপ দিলেন কলেজছাত্রী
তীর্থযাত্রার বাস খাদে, আহত ৩০
জয়পুরহাটে কৃষক হত্যায় ৯ জনের যাবজ্জীবন
X
Fresh