logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

কঙ্কাল নিয়ে ছাত্রলীগ দু’গ্রুপে সংঘর্ষ, বন্ধ আইএইচটি

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ১০ এপ্রিল ২০১৯, ১২:০৪ | আপডেট : ১০ এপ্রিল ২০১৯, ১২:১০
রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। কঙ্কাল বিক্রির জেরে ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষের কারণে প্রতিষ্ঠানটি বন্ধ করা হয়।

কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী, ছাত্ররা মঙ্গলবার রাত  আটটার মধ্যে এবং ছাত্রীরা বুধবার সকাল ১০টার মধ্যে ছাত্রাবাস খালি করে চলে গেছে।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে তৃতীয় বর্ষের তিন শিক্ষার্থী প্রতিষ্ঠানের দুই নম্বর গ্যালারিতে কঙ্কাল বিক্রির জন্য প্রথম বর্ষের শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে যান।

এই তিন শিক্ষার্থী ছাত্রলীগের আইএইচটি শাখার সাধারণ সম্পাদক ওহিদুজ্জামানের অনুসারী।

অন্যদিকে প্রথম বর্ষের ছাত্র সাইফুল ইসলাম সভাপতির অনুসারী। কঙ্কাল বিক্রির বিষয় নিয়ে তৃতীয় বর্ষের ওই তিন শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটি হয় সাইফুল ইসলামের।

এরপর ওই তিন শিক্ষার্থী বেরিয়ে এসে সভাপতির কাছে মীমাংসার জন্য যান। সেখানেই দুপক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সংঘর্ষে উভয়পক্ষের ১১ নেতাকর্মী আহত হন। এর মধ্যে সাধারণ সম্পাদকের পক্ষের পাঁচজন ও সভাপতির পক্ষের একজন রয়েছেন।

পরে একাডেমিক কাউন্সিলের এক জরুরি সভায় ইনস্টিটিউট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। আইএইচটি কর্তৃপক্ষ প্রতিষ্ঠানটি বন্ধের সিদ্ধান্ত জানিয়ে একটি নোটিশ ঝুলিয়ে দেয়।

এতে বলা হয়,  ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় আইএইচটির একাডেমিক কাউন্সিলের এক জরুরিসভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক ছাত্রাবাস ও ছাত্রীনিবাস বন্ধ ঘোষণা করা হলো। সেই সঙ্গে ডিপ্লোমা কোর্স জানুয়ারি ২০১৯–এর অবশিষ্ট মৌখিক পরীক্ষাসমূহ এবং বিএসসিসহ ডিপ্লোমা কোর্সের সব বর্ষের ক্লাসসমূহ স্থগিত ঘোষণা করা হয়েছে।

 রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। ঘটনাস্থল থেকে লাঠি ও বিভিন্ন দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুটি অভিযোগ পাওয়া গেছে।

তদন্ত করে এই ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়