• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

সংঘর্ষে মৃত্যুর জেরে গোপালগঞ্জে দ্বিতীয় দিনের মতো সড়ক অবরোধ

গোপালগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ মে ২০২৪, ২০:৩৯
ছবি : আরটিভি

গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের গুলিতে মো. অসিকুল ভূঁইয়া নামে এক যুবক নিহত হওয়ার ঘটনায় দোষীদের বিচার দাবি জানিয়ে দ্বিতীয় দিনের মতো ঢাকা—খুলনা মহাসড়ক অবরোধসহ বিক্ষোভ কর্মসূচি পালন করেছে চন্দ্রদিঘলীয়া ইউনিয়নের বাসিন্দারা।

মহাসড়ক অবরোধকালে দোষীদের গ্রেপ্তার করা না হলে আগামী রোববার জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাও করা হবে বলেও বিক্ষোভকারীরা সমাবেশে ঘোষণা দিয়েছে।

বৃহস্পতিবার (১৬ মে) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত মহাসড়কের চন্দ্রদিঘলীয়া বাসস্ট্যান্ড এলাকায় টায়ার জ্বালিয়ে এবং বিক্ষোভ সমাবেশের মধ্য দিয়ে তারা এসব কর্মসূচী পালন করে। এ সময় মহাসড়কের ওই এলাকায় সব ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল।

এর আগে বুধবার দুপুরে নিহতের স্বজনরা ও পরাজিত প্রার্থীর বিক্ষুব্ধ সমর্থকরা গোপালগঞ্জ হাসপাতাল মর্গ থেকে অসিকুলের লাশ নিয়ে শহরের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে চেচানিয়াকান্দি এলাকায় গিয়ে টায়ার জ্বালিয়ে দু’ঘণ্টা ব্যাপী ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে এবং সেখানে অসিকুলের লাশ সামনে রেখে ২৪ ঘণ্টার মধ্যে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেন।

এরও আগে গত মঙ্গলবার রাতে সদর উপজেলার চন্দ্রদিঘলীয়া বাজার এলাকায় বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, গোলাগুলি এবং বাড়িঘর ও ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুরের ঘটনা ঘটে। ঘটনায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন লিমন ভূঁইয়া, মেহেদী ও মো. অসিকুল ভূঁইয়াসহ ৫ জন। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মো. অসিকুল ভূঁইয়াকে মৃত ঘোষণা করেন।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. আনিচুর রহমান জানিয়েছেন, চন্দ্রদিঘলীয়ায় সংঘর্ষের ঘটনায় এখনও পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি। তারপরও সংঘর্ষের ঘটনায় যে অস্ত্র ব্যবহৃত হয়েছে বা যারাই অস্ত্র ব্যবহার করেছে সেগুলো পুলিশ সন্ধান করছে। অভিযোগ পেলে কাজ করতে সহজ হবে।

উল্লেখ্য, গত ৮ মে অনুষ্ঠিত গোপালগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৩১ হাজার ৩৫৪ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন কামরুজ্জামান ভূঁইয়া লুটুল। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বি এম লিয়াকত আলী পান ২৯ হাজার ৮৬৪ ভোট।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া হলো বেনজীরের সাভানা পার্ক
বেনজীরের সাভানা ইকোপার্কে টানানো হলো ক্রোক বিজ্ঞপ্তি
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ৩ দেশের বিচারপতির শ্রদ্ধা
মুক্তিযোদ্ধা কোটা বহালের প্রতিবাদে জাবিতে বিক্ষোভ, মহাসড়ক অবরোধ