• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মুহূর্তে সব শেষ তাদের

আরটিভি অনলাইন ডেস্ক

  ০১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:১২

শরীয়তপুরের নড়িয়া ও নড়াইলের লোহাগড়া উপজেলায় আগুনে পুড়ে গেছে নয়টি দোকান। এর মধ্যে নড়িয়ায় চারটি ও লোহাগড়ায় পুড়েছে পাঁচটি দোকান। এতে প্রায় ৫০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আরটিভি অনলাইনের প্রতিনিধিদের পাঠানো খবর-

শরীয়তপুরের নড়িয়া উপজেলায় আগুনে চারটি দোকান পুড়ে গেছে। শুক্রবার ভোরে উপজেলার ভোজেশ্বর বাজারে এই দুর্ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে মনে করা হচ্ছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, শুক্রবার ভোররাতে উপজেলার ভোজেশ্বর বাজারের বড় মসজিদের কাছে আগুন লাগে। তবে কোন দোকান থেকে এবং কীভাবে আগুনের সূত্রপাত ঘটে, তা বোঝা যায়নি। মুহূর্তের মধ্যে আগুন পাশাপাশি থাকা চারটি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে শরীয়তপুর ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই সবুজ মাদবর ও রফিক রাজের জুতার দোকান, সেকান্দরের হোটেল এবং বোরহান শেখের গার্মেন্টস পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্তদের দাবি তাদের প্রায় কোটি টাকার মতো ক্ষতি হয়েছে। তবে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ৩০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন। ক্ষতিগ্রস্তরা সরকারের কাছে সহায়তার দাবি জানিয়েছেন।

এদিকে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নড়াইলের লোহাগড়া উপজেলার মাকড়াইল নতুন বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচটি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন তাদের ২০ লাখ টাকার মতো ক্ষতি হয়েছে।

জানা গেছে, পাটকাঠী ব্যবসায়ী তোতা মিয়ার ঘর থেকে আগুনের সূত্রপাত হয়েছে। মুহূর্তের মধ্যে আগুন পাশের আরও চারটি দোকানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে লোহাগড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই পল্লী চিকিৎসক ফিরোজের শুক্লা ফার্মেসি, বাছের ফকির ও খান ফিরোজ হোসেনের তুলার দোকান এবং আলী আজের দোকান পুড়ে যায়।

লোহাগড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর কর্মকর্তা আব্দুল কাদের আরটিভি অনলাইনকে জানান, খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে পাটকাঠি থেকে পুনরায় আগুন জ্বলে উঠলে রাত ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

আরও পড়ুন

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গোসলে নেমেছিলো বাক প্রতিবন্ধী যুবক, ২ ঘণ্টা পর মিলল মরদেহ
গরমে ট্রেনের হাইড্রোলিক ব্রেকে আগুন, আহত ১০
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
সাপের কামড়ে প্রাণ গেল যুবকের 
X
Fresh