• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পুলিশ কর্তৃক অধ্যাপক লাঞ্চিত, প্রতিবাদে শিক্ষার্থীদের থানায় হামলা

ময়মনসিংহ প্রতিনিধি

  ২৩ জানুয়ারি ২০১৯, ১৯:৪৪

ময়মনসিংহে ট্রাফিক পুলিশ কর্তৃক এক অধ্যাপক লাঞ্ছিতের ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষোভ ও থানা ঘেরাও করে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরের খবর পাওয়া গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এসময় ধাওয়া-পাল্টাধাওয়ায় পাঁচ পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এরমধ্যে ১৫ জনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, আজ বুধবার সকালে শহরের জিলা স্কুল মোড়ে শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের সহকারি অধ্যাপক শেখ শরিফুল আলমের গাড়ির সঙ্গে এক অটোরিকশার সংঘর্ষ হয়। এতে রাস্তায় প্রচণ্ড যানজটের সৃষ্টি হয়। পরে ট্রাফিক পুলিশ আসলাম হোসেন এসে ঘটনার মধ্যস্থতা করতে চাইলে ওই শিক্ষকের সঙ্গে ট্রাফিক পুলিশের বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় পুলিশ এসে শিক্ষককে শহরের ২ নম্বর পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়।

এ খবর শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে শহরের বিভিন্ন পয়েন্টে বেশ কয়েকটি অটোরিকশা ভাংচুর করে। পরে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা কোতোয়ালী মডেল থানা ও ২ নম্বর পুলিশ ফাঁড়িতে হামলা চালিয়ে ভাংচুর করে। পরে পুলিশ লাঠিচার্জ, রাবার বুলেট, টিয়ার সেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জেলা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন জানান, ট্রাফিক পুলিশের সঙ্গে এক কলেজ শিক্ষকের বাকবিতণ্ডা ও মারধরের গুজবে শিক্ষার্থীরা বেশ কিছু যানবাহন ভাংচুর করে এবং থানায় হামলা করে। এক পর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। পরে পুলিশ ফাঁকা গুলি ছুড়ে। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী ও পুলিশ আহত হন। তবে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

জেলা প্রশাসক ও কলেজ গভর্নিং বডির সভাপতি ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বলেন, শিক্ষককে মারধরের ঘটনা শুনে আমি তাৎক্ষনিকভাবে কলেজে যাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনার জন্য কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথা বলি। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

আরো পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে ফায়ার সার্ভিসের গাড়িতে হামলা
রাজধানীতে পুলিশ ক্যাম্পে আগুন
যেকোনো দুর্যোগে পুলিশ জনগণের পাশে রয়েছে: ডিএমপি কমিশনার
হারিয়ে যাওয়া বৃদ্ধা মাকে পরিবারের কাছে ফিরিয়ে দিলো পুলিশ
X
Fresh