• ঢাকা বৃহস্পতিবার, ১৭ জানুয়ারি ২০১৯, ৪ মাঘ ১৪২৫

মেয়েদের বেশি না পড়াতে ওয়াদা নিলেন শফী

চট্টগ্রাম প্রতিনিধি
|  ১২ জানুয়ারি ২০১৯, ১৭:২২ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ১৭:৩৪
আপনাদের মেয়েদের স্কুল-কলেজে দেবেন না। বিয়ে দিলে স্বামীর টাকা-পয়সার যেন হিসেব করতে পারে এজন্য ক্লাস ফোর বা ফাইভ পর্যন্ত পড়াবেন। চিঠি লিখতে হবে স্বামীর কাছে। বেশি পড়ালে মেয়ে আপনাদের থাকবে না। অন্য পুরুষ টানাটানি করে নিয়ে যাবে। এই ওয়াজটা মনে রাখবেন। বললেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর চট্টগ্রামের আল জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসা প্রাঙ্গণে বার্ষিক মাহফিল ও দস্তারবন্দি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এসময় আহমদ শফী আরও বলেন, পত্র-পত্রিকায় দেখতেছেন কি হচ্ছে। আপনারা মেয়েকে ক্লাস এইট, নাইন, টেন, এমএ, বিএ পর্যন্ত পড়ালে ওই মেয়ে কিছুদিন পর আপনার মেয়ে থাকবে না। তাই আপনারা আমার সঙ্গে ওয়াদা করেন মেয়েদেরকে স্কুল-কলেজে পাঠাবেন না।

এসময় উপস্থিত ১৫ হাজারের অধিক মুসলমানদের তিনি ওয়াদা করান। উপস্থিত ধর্মপ্রাণ মুসলমানগণ হাত তুলে ওয়াদা করেন।

এছাড়া তিনি পুরুষদের সুন্নত মোতাবেক দাড়ি রাখা, নামাজ পড়া ও মেয়েদের পর্দা করানোর বিষয়ে উপস্থিত সবার কাছ থেকে হাত উঠিয়ে প্রতিশ্রুতি নেন। পরে দোয়া পরিচালনার মাধ্যমে তিনি বক্তব্য শেষ করেন।

মাহফিলে অন্যদের মধ্যে বক্তব্য দেন হেফাজত ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, হাটহাজারী মাদরাসার শিক্ষক শেখ আহমদ, মাওলানা আবদুল বাসেত খান সিরাজী, মুফতি জসিম উদ্দিন, মাওলানা আজিজুল হক আল মাদানী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, আ ফ ম খালিদ হোসেন, মাওলানা ফোরকান আহমদ ও মাওলানা নুরুল ইসলাম।

আরো পড়ুন:

জেবি/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়